আগের রাতের হ্যাংওভার না কাটলে এবার অফিসই আপনাকে দেবে একদিনের ছুটি! জেনে নিন কীভাবে


Odd বাংলা ডেস্ক: সারা রাত বন্ধুবান্ধবদের সঙ্গে পার্টি করেছেন। আর স্বাভাবিকভাবেই পরের দিন সকালে হ্যাংওভার কাটেনি আপনার। আপনি স্মার্টলি আপনার ফোনটি তুললেন এবং আপনার অফিসের বসকে মেসেজ করে দিলেন যে, হ্যাংওভার না কাটার জন্য আপনি অফিসে যেতে পারছেন না, আপনি ছুটি চান। তারপর?...

তারপর যা হওয়ার তাই, ফোন কল, এসএমএস, মেইল- যেভাবেই হোক না কেন আপনার বস আপনাকে অফিস এনে তবেই ছাড়বেন। ব্যস এখানেই আপনার স্বপ্নভঙ্গ। কিন্তু এখন ঠিক যে জায়গার কথা বলতে চলেছি, সেখানে কিন্তু এই হ্যাংওভারকে একটি গুরুতর শারীরিক অসপস্থতা বলেই মনে করা হয় এবং অফিস থেকেই পরামর্শ দেওয়া হয় যে, ছুটি নিয়ে বাড়িতে থেকে সুস্থ হয়ে উঠে তবেই যেন অফিসে আসা হয়! ভাবা যায়!

তবে এই সুবিধা আপনি  একমাত্র তখনই পাবেন যদি আপনি জার্মানিতে বসবাস করেন। একটি আন্তর্জাতিক সংবাদপত্রে প্রকাশিত খবর অনুসারে, একটি জার্মান আদালত ঘোষণা করেছে,  হ্যাংওভার একটি অসুস্থতা। প্রসঙ্গত, জার্মানির মিউনিখে একটি বার্ষিক লোক উৎসবে সকলে প্রচুর পরিমাণে বিয়ার খাওয়ার প্রচলন রয়েছে। আর তারপরেই এই সিদ্ধান্তে উপনীত হয়েছে ওই আদালত। অতএব, আপনার যদি আগের রাতে মদ্যপান করে পরের দিন সকালে মাথা ভার বা ঝিমুনিভাব হয়, তাহলে তা অফিস থেকে ছুটি নেওয়ার জন্য যথেষ্ট- এমনটাই মনে করছে জার্মানির আদালত। 
Blogger দ্বারা পরিচালিত.