'সুসম্পর্ক চাইলে 'ওয়ান্টেড' জঙ্গিদের ভারতের হাতে তুলে দিক পাকিস্তান'- এস জয়শঙ্কর


Odd বাংলা ডেস্ক: ভারতের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে হলে পাকিস্তানের মোস্ট ওয়ান্টেড জঙ্গিদের ভারতের হাতে তুলে দিতে হবে। ভারত-পাকিস্তানের মধ্যেকার সম্পর্কের উন্নতির প্রসঙ্গে এদিন এমনই মন্তব্য করলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। এদিন তিনি বলেন ইসলামাবাদ যদি নয়া দিল্লির সঙ্গে সুপসম্পর্ক গড়ে তুলতে চায় তাহলে দাউদ ইব্রাহিম এবং হাফিজ সইদের মতো সন্ত্রাসবাদীদের তাদের হাতে তুলে দিক। 

জয়শঙ্কর আরও বলেন, দুই দেশের সম্পর্ক বহুদিন থেকেই কঠিন, বিশেষত পাকিস্তানের জন্য। কারণ পাকিস্তান সন্ত্রাসবাদ নিয়ে কার্যত একটি শিল্প গড়ে তুলেছে। এবং আক্রমণ চালাতে যখন-তখন সন্ত্রাসবাদীদের ভারতে পাঠায়। আর পাকিস্তান এই বিষয়টি নিজেরাও শিকার করে 

এদিন তিনি আরও বেলন, যে দেশ তার প্রতিবেশি দেশের বিরুদ্ধে সন্ত্রাসবাদী  আক্রমণ শানায়, তার সঙ্গে কোন প্রতিবেশি দেশ আলাপ-আলোচনা করতে চাইবে! সেপ্টেম্বরের গোড়ার দিকে ২০০৮ সালের মুম্বই সন্ত্রাস হামলার মূলচক্রী হাফিজ সইদকে বেআইনী কর্মকাণ্ড (প্রতিরোধ) আইনে সন্ত্রাসবাদী হিসাবে ঘোষণা করা হয়েছিল। এই পদক্ষেপটি জাতিসংঘ দ্বারা সমর্থিত হয়েছিল। যার ফলে মাত্র তিন মাস আগে জইশ-ই-মহম্মদ প্রধান মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী হিসাবে ঘোষণা করা হয়েছিল।

মুম্বইয়ের দাউদ ইব্রাহিম, খুন, চাঁদাবাজি ও অন্যান্য অভিযোগের দায়ে অভিযুক্ত ছিলেন, গত বছর জাতিসঙ্ঘের নিরাপত্তা পরিষদের প্রকাশিত সন্ত্রাসীদের একটি তালিকায় উঠে এসেছিল। এই তিন সন্ত্রাসবাদীই পাকিস্তানে রয়েছে করছে বলে ধারণা করা হচ্ছে।
Blogger দ্বারা পরিচালিত.