হাতে ছবি নেই বললেই চলে, নেই বিজ্ঞাপনের কাজও, কীভাবে সংসার চালান রেখা?


Odd বাংলা ডেস্ক: আশির দশকের বিখ্যাত নায়িকা কিংবদন্তি অভিনেত্রী রেখাকে নিজে একসময়ে বলিউডে কম গুঞ্জন হয়নি। কিন্তু তা সত্ত্বেও একসময়ে বলিউডে রাজ করেছেন এই অভিনেত্রী। বলিউডে প্রায় চল্লিশ বছর কাজ করার সুবাদে প্রায় ১৮০টি সিনেমায় অভিনয় করেছেন রেখা। আর আজ এত বছর পরেও ৬৫ বছরের রেখার চেহারায় কিন্তু সেই একইরকম দীপ্তি চোখে পড়ে। 

রেখা যখন কেরিয়ারের শীর্ষে ছিলেন, তখন এক এক বছরে তিনি ৫ থেকে ৬টি, কখনও কখনও ৮টি ছবির কাজও শেষ কেরছেন। কিছু বছর আগেও খুব ঘন ঘন ছবিতে অভিনয় করলেও ২০১৫ সালে 'শামিতাভ' ছবির পর ২০১৮-তে 'ইয়ামলা পাগলা দিওয়ানা : ফির সে'- ছবিতে তাঁকে দেখা গিয়েছিল, আর এবার তিনি অভিনয় করেছেন 'পানিপথ' ছবিতে। 

আগের মতো এত বেশি ছবি হাতে না থাকা সত্ত্বেও সেই অর্থে রেখার জীবনযাত্রায় কোনও পরিবর্তন চোখে পড়ে না। আগে যেমন ছিলেন, ঠিক সেই রকমই রঙিন জীবনযাত্রায় অভ্যস্ত রেখা। অনেকের মনেই এমন প্রশ্ন জাগতে পারে যে অভিনেত্রী রেখার আয়ের উৎস কী? রেখার আসল নাম ভানুরেখা গণেশান। তিনি আদকে দক্ষিণী। মুম্বইয়ে নিজের বাঙলোর পাশাপাশি দক্ষিণ ভারতে রে খার প্রচুর সম্পত্তি রয়েছে, যেগুলি ইজারা দিয়ে সেখান থেকে মোটা অঙ্কের শুল্ক পান রেখা। পাশাপাশি এখনও তিনি যে যে ছবিতে কাজ করেন, তার জন্যও ভালরকমের পারিশ্রমিক নেন তিনি। 

পাশাপাশি রেখা কিন্তু রাজ্যসভারও একজন সদস্য, তার থেকেও অর্থ আসে তাঁর কাছে। যদিও এই নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে যে, তাঁকে সেই অর্থে সংসদ চত্বরেই দেখাই যায় না. তার সত্ত্বেও তিনি যাবতীয় সুযোগ-সুবিধা পেয়ে থাকেন। তাছাড়া বিভিন্ন অনুষ্ঠানে তিনি যেসব শাড়িগুলি পরেন, তার অধিকাংশই খুব ঐতিহ্যপূর্ণ, যার অধিকাংশই তার সংগ্রহে রয়েছে, সুতরাং সাজগোজের জন্য আলাদা করে ব্যয় করতে হয় না তাঁকে।
Blogger দ্বারা পরিচালিত.