যেকোনও মুহূর্তে মাথায় ভেঙে পড়তে পারে চাঙর, প্রাণ বাঁচাতে হেলমেট পরে কাজ করছেন সরকারী কর্মচারীরা


Odd বাংলা ডেস্ক: আর পাঁচটা অফিসরুমের মতো এই অফিসেও চোখে পড়ছে ব্যস্ততা। কিন্তু যে বিষয়টা চোখে লাগছে তা হল ব্যস্ত কর্মচারীরা অফিসে বসে কাজ করছেন হেলমেট পরে। বিষয়টি অবাক করা হলেও এমন ছবিই ধরা পড়েছে উত্তরপ্রদেশের বান্দায়। বান্দার বিদ্যুৎ বিভাগের কর্মচারীরা হেলমেট পরে কাজ করছেন অফিসে।  

কিন্তু কেন এমন সিদ্ধান্ত। বিদ্যুৎ বিভাগের কর্মচারীদের কথায় জানা গিয়েছে, যে অফিসে বসে তাঁরা কাজ করছেন, সেই বাড়িটি অত্যন্ত বিপজ্জনক। এবং সেটি কাজ করার পক্ষে একেবারেই নিরাপদ নয়। একটি সর্বভারতীয় সংবাদ সংস্থার তরফে প্রকাশিত ছবিতে দেখা গিয়েছে, ওই দফতরে যেসব কর্মচারীরা বসে কাজ করছেন, তাদের সকলের মাথায় হেলমেট পরা। 



সেখানে কর্মরতদের সঙ্গে কথা বলে জানা গিয়েছে, জরাজীর্ন অফিসে বসে কাজ করতে করতে কোনওরকম অপ্রীতিকর ঘটনার হাত থেকে বাঁচতেই এই সিদ্ধান্ত নিয়েছেন কর্মচারীরা। এক কর্মচারীর কথায় দু-বছর আগে কাজ যোগ দেওয়ার পর থেকে এই একই অবস্থা দেখছেন তিনি। এই বিষয়টি জানিয়ে কর্তৃপক্ষকে চিঠি দিয়েও কোনও লাভ হয়নি। আর সেই কারণেই মাথায় হেলমেট পরে কাজ করেন তাঁরা। 

সংবাদ সংস্থার তরফে প্রকাশিত ছবিগুলিতে ওই ভবনের খারাপ অবস্থা স্পষ্টভাবেই চোখে পড়ছে। অফিসটির ছাদে এটিতে গর্ত রয়েছে। ঘরের মাঝখানে একটিমাত্র স্তম্ভ রয়েছে, যার ওপর ভর করেই দাঁড়িয়ে রয়েছে গোটা বাড়িটি। শুধু তাই নয়, কর্মচারীদের জন্য কোনও ড্রয়ার নেই এবং সমস্ত কাগজপত্র কার্ডবোর্ডের বাক্সে বা কেবল খালিই পড়ে রয়েছে। তবে কর্মচারীদের হেলমেট পরা ছবি আপাতপক্ষে মজার বলে মনে হলেও এর নেপথ্যে রয়েছে এক রাশ ভয় ও আশঙ্কা। 
Blogger দ্বারা পরিচালিত.