গান্ধীজীর হত্যাকারী নাথুরাম গডসের মৃত্যুদিনে পালিত হল 'বলিদান দিবস'!


Odd বাংলা ডেস্ক: মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসে এবং তাঁর প্রধান সহকারী নারায়ণ আপ্তের ফাঁসির ৭০ বছর পালন করল হিন্দু মহাসভা। এদিন দৌলতগঞ্জের হিন্দু মহাসভা দফতরে এই দিনটিকে পালন করা হল বলিদান দিবস হিসাবে। যদিও হিন্দু মহাসভার শীর্ষ কর্মকর্তার তরফে এদিন বলা হয়, এটা প্রথমবার নয়,এর আগেও তাদের মৃত্যুদিনটিকে বলিদান দিবস হিসাবে পালন করা হয়েছে। এদিন কার্যত গান গেয়ে, আরতি করে তাদের মূর্তির সামনে আরতি করে এই দিনটি উদযাপন করা হয়। 

১৫ নভেম্বর ১৯৪৯ সালে আম্বালা জেলে গান্ধীজীর হত্যাকারী নাথুরাম গডসে এবং তাঁর প্রধান সহকারী নারায়ণ আপ্তের ফাঁসি হয়। এদিন তাদের ছবিতে মাল্যদানও করেন হিন্দু মহাসভার সদস্যরা। অনুষ্ঠানের পর হিন্দু মহাসভার নেতারা মুখ্যমন্ত্রী কমলনাথের কাছে একটি দাবিপত্রও পাঠান। যেখানে তারা জানিয়েছেন যে, ট্রায়াল কোর্টের কাছে গডসের বয়ানকে স্কুলশিক্ষার পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করার প্রস্তাব দেওয়া হোক, যাতে নবপ্রজন্ম গডসের জাতীয়তাবাদী ধ্যান-ধারণা সম্পর্কে জানতে পারেন।



তাদের আর দাবি, পন্ডিত জওহরলাল নেহেরুর জন্মদিন যেমন শিশু দিবস হিসাবে পালন করা হয়, তেমনই দশম শিখ গুরু গোবিন্দ সিংহের দুই পুত্রের মৃত্যুর দিনকে 'বাল শহিদ দিবস' হিসেবে পালন করা হোক। তাদের পরের দাবিটি হল, ২০১৭ সালে নাথুরাম গডেসের যে মূর্তিটি হিন্দু মহাসভার অফিস থেকে বাজেয়াপ্ত করে নিয়েছিল স্থানীয় পুলিশ প্রশাসন, তা ফেরত দেওয়া হোক। এবং জেএনইউ ক্যাম্পাসে স্বামী বিবেকানন্দের মূর্তি যারা ভেঙেছে তাঁদের দেশদ্রোহী হিসেবে গ্রেফতার করা হোক।
Blogger দ্বারা পরিচালিত.