অস্ট্রিয়ায় হিটলারের বাড়িতে এবার গড়ে উঠবে পুলিশ স্টেশন


Odd বাংলা ডেস্ক: এডলফ হিটলার অস্ট্রিয়ার যে বাড়িতে জন্মগ্রহণ করেছিলেন সেই বাড়িটকে এবার পুলিশ স্টেশন হিসাবে ব্যবহার করা হবে, সম্প্রতি এমনটাই জানিয়েছে সে দেশের সরকার। স্বরাষ্ট্রমন্ত্রী ওলফগ্যাং পেশকর্ন বলেন, বাড়িটি থানা হিসাবে ব্যবহার করতে শুরু করা হলে একটি বিষয় স্পষ্ট হবে যে, বাড়িটি আর কখনও নাৎসিবাদের স্মৃতি বহন করবে না। 

মঙ্গলবার ভবনের ব্যবহার সম্পর্কে আলোচনার অবসান ঘটিয়ে এ ঘোষণা করেন তিনি। প্রসঙ্গত, বাড়ির মালিকানা নিয়ে বহু বছরের আইনি লড়াই শেষে এই সিদ্ধান্ত প্রকাশ্যে এল। ২০১৬ সালে জাতীয় সংসদ বাড়িটি খালি করার পক্ষে মত দেওয়ার পর প্রাক্তন মালিক সরকারের সিদ্ধান্ত এবং ক্ষতিপূরণ হিসাবে তাকে যে পরিমাণ অর্থ প্রদান করা হয়েছিল তার বিরুদ্ধে লড়াই করেন। ভিয়েনার সুপ্রিম কোর্ট আগস্টে তার চূড়ান্ত আবেদন বাতিল করে দেয়।স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মতে, ব্রুনাউয়ে অবস্থিত বাড়িটি জেলা পুলিশ সদর দপ্তর এবং ব্রুনাউ পুলিশ পরিদর্শক ব্যবহার করবেন। এর জন্য বাড়িটি নতুন করে সংস্কার করা হবে। 

ইতিমধ্যেই অস্ট্রিয়ার বাওনাওয়ে অ্যাডলফ হিটলারের জন্মস্থানে পুলিশি পাহারা বসানোর সিদ্ধান্ত নিয়েছে সেদেশের প্রশাসন। এক সরকারি আধিকারিক সূত্রে খবর, হিটলারের জন্মস্থানে উপচে পড়ত তাঁর ভক্তদের ভিড়। নাৎসি ভাবধারার প্রচারের একটা অঙ্গ হয়ে ওঠার হাত থেকে বাড়িটিকে বাঁচাতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.