ঘরোয়া এই উপায়ে কুচো কৃমি থেকে মুক্তি পাওয়া যায় সহজেই


Odd বাংলা ডেস্ক: পেটে কৃমির সমস্যায় ভোগেননি এমন মানুষ নেই। যে-কোনও বয়সের মানুষই কোনও না কোনও সময়ে কৃমির সমস্যায় কষ্ট পেয়েছেন। বিশেষত ছোট শিশুরা কুচো কৃমির জন্য খুবই কষ্ট পায়। তাই আপনাদের জন্য রইল এমন কয়েকটি উপকরণের সন্ধান যা কুচো কৃমি দূর করতে সাহায্য করে।  

১) রসুন- কাঁচা রসুন বহু ব্যাকটেরিয়া এবং ফাংগাস ধ্বংস করে ফেলার ক্ষমতা রাখে। রসুনে রয়েছে একটি অ্যান্টি-প্যারাসাইটিক উপাদান যা কৃমি দূর করতে সাহায্য করে। কাঁচা রসুনে থাকা অ্যামাইনো অ্যাসিড পেটের কৃমি মেরে ফেলে। তাই সকালে খালি পেটে ২ কোয়া রসুন খেলে উপকার পাবেন।

২) লবঙ্গ- কৃমির সমস্যায় রোজ ২টি করে লবঙ্গ খান। এর অ্যান্টি মাইক্রোবিয়াল ফর্মুলা কৃমি নাশ করতে সাহায্য করে।

৩) কুমড়োর বীজ- দুই চামচ মিষ্টি কুমড়ার বীজে গুঁড়ো করে ৩ কাপ জলে আধ ঘণ্টা সিদ্ধ করুন। এবার সেই জল সকালে খালি পেটে এক সপ্তাহ খেলে কৃমির সমস্যায় দ্রুত উপকার পাবেন।

৪) গাজর- কৃমির সমস্যা দূর করতে রোজ সকালে খালি পেটে একটি করে গাজর খান। গাজরের মধ্যে থাকা ভিটামিন এ, সি, বিটা ক্যারোটিন এবং জিঙ্ক শরীরে কৃমি প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে।

৫) আনারস- আনারসে থাকা ব্রোমেলিন এনজাইম শরীরে বাসা বাঁধা পরজীবী মারতে সাহায্য করে। একাধিক গবেষণায় দেখা গেছে, পর পর তিন-চার দিন শুধু আনারস খেয়ে থাকতে পারলে কৃমির বিনাশ সম্ভব। 

৬)কাঁচা হলুদ- কাঁচা হলুদ অ্যান্টিবায়োটিকের কাজ করে। সেক্ষেত্রে আধ কাপ গরম জলে সামান্য হলুদ গুঁড়া এবং নুন মিশিয়ে খান। এতে উপকার পাবেন। 
Blogger দ্বারা পরিচালিত.