খাস জাপানি উৎসব এবার ভারতের মাটিতে! তাও আবার মেঘের দেশে!


Odd বাংলা ডেস্ক: মেঘের রাজ্য মেঘালয়া। প্রকৃতি মা যেন নিজে হাতে করে সাজিয়েছেন এই রাজ্য। প্রতি বছর অগণিত পর্যটক এখানে আসেন কেবল প্রাকৃতিক সৌন্দর্যের টানে। তবে জানেন কি এই স্বর্গরাজ্যেই বিভিন্ন আন্তর্জাতিক সাংস্কৃতিক অনুষ্ঠানের কেন্দ্রস্থল হিসাবে ব্যবহার করা হয়? 

শিলঙে আয়োজিত বসন্ত উৎসব অর্থাৎ খুবই বিখ্যাত। কিন্তু তার আগেই শিলঙ সেজে উঠেছে আরও নতুনভাবে। কারণ সেখানে শুরু হতে চলেছে চেরি ব্লসম ফেস্টিভ্যাল। জাপানে এই চেরি ব্লসম ফেস্টিভ্যাল খুবই বিখ্যাত। সারা বিশ্বের বিভিন্ন কোণ থেকে এই উৎসবে সামিল হতে আসেন পর্যটকরা। গোলাপি রঙের ছোট ছোট ফুলে ছেয়ে যায় সারা গাছ। আর তার অপরূপ প্রাকৃতিক শোভার টানেই ছুটে আসেন ভ্রমণ পিয়াসীরা। 

তবে এই উৎসব দেখার সুযোগ পাবেন সকল ভারতবাসীই। আর তার জন্য জাপানে উড়ে যাওয়ার দরকার নেই। শিলং-এ ১৩ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত এই চেরি ব্লসম ফেস্টিভেল অনুষ্ঠিত হতে চলেছে। এই উৎসব প্রথম শুরু হয়েছিল ২০১৬ সালে। এই উৎসবকে ঘিরে সেখানে বিভিন্ন ইভেন্ট-এর আয়োজন করা হয়। যেমন- ফ্যাশন শো, কনসার্ট, বিউটি কন্টেস্ট, মার্শাল আর্ট, গল্ফ টুর্নামেন্ট আরও অনেক কিছু। সবমিলিয়ে এই কদিন শিলং-এ কার্যত থাকে উৎসবের আমেজ। 
Blogger দ্বারা পরিচালিত.