লন্ডনে মার্কেটিং-এর চাকরি ছেড়ে বাবার পথেই হেঁটেছেন কমেডিয়ান জনি লিভারের মেয়ে জ্যামি


Odd বাংলা ডেস্ক: ভারতীয় সিনেমার কমেডির জগতে একটা মাইলস্টোন হয়ে থাকবে কমেডিয়ান জনি লিভারের নাম। বাবার পথেই হাঁটলেন জনি লিবারের মেয়ে জ্যামি লিভার। ২০১৫ সালে 'কিসকো পেয়ার করু' ছবিতে তাঁর অভিনয় দক্ষতায় তিনি নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করতে পেরেছিলেন সেকথা বলাই যায়। 

কিন্তু মহিলা কমেডিয়ান খুব একটা দেখা যায় না। কিন্তু তা সত্ত্বেও এই পেশায় তিনি এলেন কীভাবে। একটি সাক্ষাতকারে জ্যামি জানিয়েছেন, প্রথমে তাঁর বাবা-মা তাঁকে এই পেশায় আসতে একেবারেই উৎসাহ দেননি। তাঁরা সর্বদা তাঁকে বলতেন মন দিয়ে পড়াশোনা করতে, আর পাশাপাশি এইসব তো চলতেই থাকবে। এরপর পড়াশোনা শেষ করে তিনি যখন লন্ডনে মার্কেটিং-এ চাকরি করতে শুরু করলেন তখন তিনি উপলব্ধি করেছিলেন যে, মঞ্চের সামনে মাইক্রোফোন হাতে দাঁড়ালেই তিনি যেন জীবনের আসল স্বাদ ফিরে পান। 

Image Source-Youtube

তবে মহিলা স্ট্যান্ড আপ কমেডিয়ানদের অনেকসময়ে তাঁদের প্রাপ্য মর্যাদাটুকু দেওয়া হয় না- এমন অভিযোগ উঠেছে বেশ কয়েকবার। এই নিয়ে জ্যামি জানিয়েছেন মহিলা কমেডিয়ান হওয়ার জন্য তাঁকে কখনও এই ধরণের পরিস্থিতির সম্মুখীন হতে হয়নি, হতে পারে তাঁর বাবা জনি লিভার বলে, কিন্তু জ্যামি এও জানান যে, বহু মহিলা স্ট্যান্ড আপ কমেডিতে খুব ভাল হওয়া সত্ত্বেও এই পেশায় আসে না। কিন্তু তাঁর কথায়, 'আমরা এমন একটা সময়ে বাস করছি, যেখানে বহু মহিলাই স্ট্যান্ড আপ কমেডিকে নিজের পেশা হিসাবে গ্রহণ করছেন।'
Blogger দ্বারা পরিচালিত.