বিমানে চেকিং এড়াতে ও বাড়তি সুবিধা পেতে, পাইলট সেজে বিমানে চড়ল এই ব্যক্তি, তারপর...?


Odd বাংলা ডেস্ক: রাজধানীর ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দর থেকে লুফত্‍‌হানসা এয়ারলাইনসের পাইলট সেজে বিমানে উঠেছে এক যুবক। আর সেই অভিযোগেই তাকে গ্রেফতার করেছে সিআইএসএফ। তবে এই প্রথমবার নয়, এর আগে অন্তত ১৫ বার বিমানে সিকিউরিটি চেকিং এড়াতে এই কাজ করেছে সে। 

সোমবার বিমানবন্দরের গেটের সামনে থেকে ৪৮ বছর বয়সী রাজন মাহবুবানিকে যখন গ্রেফতার করা হয়, তখনও তার পরনে ছিল পাইলটের পোশাক। কলকাতাগামী একটি বিমানে ওঠার সময়েই তাকে ধরা হয় এবং গ্রেফতার করে দিল্লি পুলিশের হাতে তুলে দেওয়া হয়। কীভাবে ধরা পড়ল এই গুণধর ব্যক্তি? জার্মান বিমান সংস্থার মুখ্য নিরাপত্তা অফিসার সিআইএসএফ-কে প্রথমে জানায় যে, বিমানে একজন সন্দেহভাজন ব্যক্তিকে দেখা গিয়েছে। 



সূত্রের খবর, ওই ব্যক্তি দিল্লির বসন্ত কুঞ্জ এলাকার বাসিন্দা। জানা গিয়েছে, তার কাছে লুফত্‍‌হানসা এয়ারলাইন্স ক্যাপ্টেনের একটি ভুয়ো পরিচয়পত্রও রয়েছে। এদিন জেরার মুখে সে জানিয়েছে, বিমানবন্দরে নানারকম সুবিধা পেতে সেটির ব্যবহার করত সে। ব্যাংকক থেকে সে লুফত্‍‌হানসার ভুয়ো পরিচয়পত্রটি পেয়েছে। বিমান পরিবহণের উপর ইউটিউব ভিডিও শ্যুট করত সে। শুধু পাইলট নয়, নানা পেশার ইউনিফর্ম পরে নিজেকে সেই পেশার কর্মীর জায়গায় বসাতে ভালবাসে সে। এমনই নানা পেশার কর্মীদের পোশাক পরে তার বেশ কয়েকটি টিকটক ভিডিও রয়েছে তার ফোনে। অবশেষে সব পরিকল্পনায় জল ঢেলে এখন তার ঠাঁই শ্রীঘরে 
Blogger দ্বারা পরিচালিত.