আজ উদ্বোধন ঐতিহাসিক কার্তারপুর করিডোরের, ভারতীয়দের অনুভূতিকে সম্মান জানানোর জন্য ইমরান খানকে ধন্যবাদ মোদীর


Odd বাংলা ডেস্ক: আর কিছুক্ষণের মধ্যেই উদ্বোধন হতে চলেছে কার্তারপুর করিডোরের। ভৌগোলিক দূরত্বেকে দূরে সরিয়ে রেখে বিবদমান দুই দেশ ভারত ও পাকিস্তানকে আরও কাছাকাছি নিয়ে আসতে চলেছে কার্তারপুর করিডোর। পঞ্জাবের ডেরা বাবা নানক থেকে করতারপুরের দরবার সাহিবকে যুক্ত করবে এই কর্তারপুর করিডোর।

কার্তারপুর করিডোর উদ্বোধন নিয়ে দুই দেশের মধ্যেই জারি রয়েছে চূড়ান্ত তৎপরতা। ভারতের তরফে এই করিডোরের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ওই একইসময়ে কার্তারপুর করিডোরের উদ্বোধন করবেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। আর এরপর থেকেই কার্তারপুর সাহিব যেতে পারবেন ভারতীয় তীর্থযাত্রীরা। 

করিডোরের নিরাপত্তার দায়িত্বে থাকবেন পাক রেঞ্জার্স, আর তাদের সঙ্গে নিরন্তর যোগাযোগ বজায় রাখবেন পঞ্জাব পুলিশ। ভারতীয় তীর্থযাত্রীরা সেখানে গিয়ে যাতে কোনওরকম সমস্যায় না পড়েন, তা সুনিশ্চিত করতেই বিশেষ পুলিশ ফোর্স মোতায়েন করেছে পাকিস্তান সরকার।  

যদিও শেষ মুহূর্তে এই নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল ভারত ও পাকিস্তানের মধ্যে। কারণ প্রথমে স্থির হয়েছিল যে, গুরু নানকের ৫৫০ তন জন্মবার্ষিকী উপলক্ষ্যে কার্তারপুরে তীর্থযাত্রীদের কোনওরকম ফি দিতে হবে না। কিন্তু উদ্বোধনের একদিন আগেই সেই সিদ্ধান্তে বদল আনে ইমরান খান সরকার। এবং বলা হয় প্রথম দিনেও ফি বাবদ ২০ ডলার করে দিতে হবে পুন্যার্থীদের। তবে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, ভারতীয়দের অনুভূতিকে সম্মান জানানোর জন্য ইমরান খানকে ধন্যবাদ। 
Blogger দ্বারা পরিচালিত.