মালদা জেলার ভাগ নয়, বিক্ষুব্ধ জেলাবাসী করলেন পথ অবরোধ


Odd বাংলা ডেস্ক: সম্প্রতি,মালদা জেলাকে ভাগ করে মালদা ও চাঁচল দুটি পুলিশ জেলার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার।চাঁচলের অন্তর্ভুক্ত হতে পারে মানিকচক ও ভূতনি থানা।আর তাতেই ক্ষুব্ধ মানিকচক ও ভূতনি থানা এলাকার মানুষ। বেশ কয়েকদিন ধরে অভিযোগ উঠছে এই জেলার মানুষের তরফে যে কোনো ভাবেই জেলা ভাগ করা চলবে না। 

বুদ্ধিজীবী মহলের দাবি আসলে রাজ্য সরকার মালদা জেলাকে সামলাতে পারছে না। তাই নিজেদের কাজের সুবিধার্থেই এই উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। কিন্তু মানিকচক ও ভূতনির মানুষ ভাবছেন অন্য কথা। তাদের দাবি  কিলোমিটারের হিসাবে মালদা শহর তাদের কাছাকাছি। তাহলে তাঁরা চাঁচলে যাবেন কেন নিজেদের প্রয়োজনীয় কাজকর্ম করতে? 

মথুরাপুর চৌরঙ্গী এলাকায় পথ অবরোধ করে বিক্ষোপ কর্মসূচি গ্রহণ করে সাধারণ মানুষ।মালদা রতুয়া রাজ্য সড়কে টায়ার জ্বালিয়ে অবরোধ চালাতে থাকে।

অবরোধকারীদের বক্তব্য,
"মানিকচক ও ভূতনি থানা এলাকার জন্য চাঁচল জেলা হলে সমস্যার শেষ থাকবে না।চাঁচলে গিয়ে জরুরি কাজ করতে অসুবিধার সম্মুখীন হবে মানুষ।চাঁচল নয়,মালদা জেলায় ছিলাম আর থাকবো।তাই এদিন অবরোধ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।" 

পাশাপাশি এদিন তাঁরা আরও দাবি করেন যে যদি রাজ্য সরকার এর পরেও মানিকচক ও ভূতনিকে চাঁচল জেলাতে পাঠাতে চায় তাহলে তাঁরা অনশনে বসবেন। 
Blogger দ্বারা পরিচালিত.