সংক্রমমের ভয়! HIV-তে আক্রান্ত রোগীকে ১২ ঘণ্টা ফেলে রাখল হাসপাতাল কর্তৃপক্ষ, অবশেষ মৃত্যু


Odd বাংলা ডেস্ক: মারণব্যধি এইচআইভি-তে আক্রান্ত এক রোগী। আর সেই কারণেই তাঁকে ছুঁল না হাসপাতালের একজন কর্মীও।ঘটনাটি ঘটেছে ওড়িশার সম্বলপুর জেলার বীর সুরেন্দ্র সাঁই ইন্সটিটিউট অব মেডিকেল সায়েন্সেস অ্যান্ড রিসার্চ -এ। মারণব্যাধি আক্রান্ত রোগীকে ছুঁলে সেই ব্যাধি থেকে সংক্রমণের আশঙ্কা থেকেই তাকে চিকিৎসা না করে ফেলে রেখে দেওয়া হয়েছিল বলে খবর। 

সূত্রের খবর, মুমূর্ষু রোগীকে চিকিৎসা না করেই তাকে ১২ ঘণ্টা ফেলে রাখা হয়েছিল। আর এইভাবেই তার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। হাসপাতালের সুপারিন্টেন্ডেন্ট জয়শ্রী ডোরা জানিয়েছেন, রোগীর মৃত্যুর পর তাদের তরফে পুলিশে খবর দেওয়া হয়েছিল। তাদের আরও দাবি, পুলিশের উচিত ছিল মৃতদেহটি তাদের হেফাজতে ৭২ ঘণ্টা পর্যন্ত রেখে দেওয়া। সেখানে মৃতের পরিবারের লোক দেহটির দাবি জানাতে পারে। তবে পুলিশ সেই দায়িত্ব পালন করেনি বলে, উল্টে পুলিশের ওপর দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে যে, প্রথমে ওই রোগী তাঁর চোখের গুরুতর সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন। কিন্তু তার প্রাথমিক চিকিৎসা করা হলেও, অবশেষ রবিবার তার মৃত্যু হয়। তবে রোগীর প্রতি কোনও অবহেলা করা হয়েছিল কিনা এবং কতক্ষণ তাকে কোথাও স্থানান্তর না করেই ফেলে রাখা হয়েছিল, তা খতিয়ে দেখা হবে বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। 
Blogger দ্বারা পরিচালিত.