'ওসামা বিন লাদেন পাকিস্তানের হিরো'- প্রাক্তন পাক রাষ্ট্রপতির মন্তব্যে শুরু হয়েছে বিতর্ক!


Odd বাংলা ডেস্ক: 'ওসামা বিন লাদেন ছিলেন পাকিস্তানের হিরো'- সম্প্রতি এমনই মন্তব্য করে বসেছেন পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি পারভেজ মুশারফ। সম্প্রতি পাক রাজনীতিবিদ ফরহাতুল্লাহ বাবর টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে একটি সাক্ষাতকারের অংশ তুলে ধরা হয়েছে। ওই ভিডিও ফুটেজে দেখা গিয়েছে পারভেজ মুশারফ বলছেন যে, ওসামা বিন লাদেন এবং জালালউদ্দিন হাক্কানির মতো সন্ত্রাসবাদীরা ছিলেন পাকিস্তানের হিরো। এখানেই শেষ নয় মুশারফ আরও বলেছেন, জম্মু ও কাশ্মীরে ভারতীয় সেনাদের বিরুদ্ধে লড়াই করার জন্য মুজাহিদিন হিসাবে পাকিস্তানে প্রশিক্ষণ নিয়েছিল কাশ্মীরিরা।  

মুশারফ জানিয়েছেন, 'পাকিস্তানে আগত কাশ্মীরিদের বীরের মতো অভ্যর্থনা জানানো হয়েছিল। আমরা তাদের প্রশিক্ষণ দিতাম এবং সমর্থনও করতাম। আমরা তাদেরই মুজাহিদিন হিসাবে বিবেচিত করব যারা ভারতীয় সেনাবাহিনির সঙ্গে লড়াই করবে। তারপরে লস্কর-ই-তইবার মতো বিভিন্ন সন্ত্রাসী সংগঠন এই সময়ে গড়ে উঠেছিল। তারা (জিহাদি সন্ত্রাসীরা) আমাদের নায়ক ছিল।'



তিনি আরও বলেন, '১৯৭৯ সালে পাকিস্তানের সুবিধার জন্য এবং সোভিয়েতদের দেশ থেকে বের করে দেওয়ার জন্য আফগানিস্তানে ধর্মীয় অশান্তি শুরু করেছিলাম। আমরা বিশ্বজুড়ে মুজাহিদিনদের নিয়ে এসেছি, আমরা তাদের প্রশিক্ষণ দিয়েছি এবং তাদের অস্ত্র সরবরাহ করেছি। আমরা তালেবানদের প্রশিক্ষণ দিয়েছি- তারা আমাদের নায়ক ছিল। হাক্কানি, ওসামা বিন লাদেন, আইমান আল-জাওয়াহিরি আমাদের নায়ক ছিল। এরপর বদলে যেতে শুরু করল বিশ্ব পরিবেশ। সারা বিশ্ব এই বিষয়গুলিকে অন্যভাবে দেখতে শুরু করল, তারপরই আমাদের নায়করা খলনায়কে পরিণত হলেন'। মুশারফের এই মন্তব্য এখন নেট দুনিয়ায় হট কেক। তবে এই ভিডিওর সত্যতা যাচাই করেনি Odd বাংলা। 
Blogger দ্বারা পরিচালিত.