ধোঁয়ার চাদরে ঢাকল রাজধানী, জারি হল স্বাস্থ্য জরুরি অবস্থা!


Odd বাংলা ডেস্ক: দিল্লিত দূষণের মাত্রা ক্রমেই লাগামছাড়া হচ্ছে। এবার দিল্লি ও তার পার্শ্ববর্তী অঞ্চলে সুপ্রিম কোর্টের নির্দেশিত দূষণ নিয়ন্ত্রণ সংস্থার তরফে জনস্বাস্থ্য জরুরি অবস্থা জারি করেছে। দিওয়ার পর থেকেই রাজধানী পরিণত হয়েছে একটা গ্যাস চেম্বারে অন্তত এমনটাই বলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। 

কেজরিওয়াল এদিন টুইট করে জানিয়েছেন, আগামী মঙ্গলবার ৫ নভেম্বর পর্যন্ত সেখানকার স্কুলগুলি বন্ধ রাখা হবে। প্রসঙ্গত, চলতি বছর জানুয়ারি মাসের পর ফের বৃহস্পতিবার গভীর রাত থেকে এতটাই বেড়ে গিয়েছে যে, তাকে 'জরুরি' তালিকাভুক্ত করা হয়েছে। 

আর এই কারণে 'দ্য এনভায়রনমেন্ট পলিউশন (প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল) অথরিটি'-র তরফে জানিয়ে দেওয়া হয়েছে আগামী ৫ নভেম্বর পর্যন্ত কোনও কনস্ট্রাকশনের কাজ করা চলবে না। পাশাপাশা আসছে শীতের মরশুমে কোনও বাজি পোড়ানো যাবে না, এমন নির্দেশিকাও জারি করা হয়েছে কর্তৃপক্ষের তরফে। 

পাশাপাশি মুখ্যমন্ত্রী কেজরিওয়াল শিশুদের জন্য মাস্কও বিতরণ করেছেন। পাশাপাশি এই গ্যাস সঙ্কটের জন্য তিনি দায়ি করেছেন হরিয়ানা ও পঞ্জাবের কৃষকদের। এই সময়ে এইসব অঞ্চলে হাজার হাজার কৃষক ফসলের খড় পোড়ায়, তার জন্যই এই গ্যায়ের সৃষ্টি হয়েছে বলেই মন্তব্য করেন তিনি। 
Blogger দ্বারা পরিচালিত.