রাফাল মামলায় স্বস্তিতে কেন্দ্র, মামলা পুনর্বিবেচনার আর্জি খারিজ করল শীর্ষ আদালত


Odd বাংলা ডেস্ক: কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে রাফাল চুক্তিতে ৫৯,০০০ কোটি টাকার আর্থিক দুর্নীতির অভিযোগ তুলেছিল কংগ্রেস। রাফাল মামলায় সুপ্রিম রায়ে স্বস্তিতে কেন্দ্রীয় সরকার।রাফাল যুদ্ধবিমান মামলায় সিবিআই তদন্তের বিরুদ্ধে জমা পড়া সমস্ত পিটিশান খারিজ করে দিল শীর্ষ আদালত। রাফাল মামলায় সিবিআই তদন্তের আবেদনও খারিজ করল সুপ্রিম কোর্ট।

প্রসঙ্গত, গত মে মাসে সুপ্রিম কোর্টের তরফে পিটিশনের রায়দান স্থগিত রাখা হয়। আর এর মধ্যে একটি পিটিশন ফাইল করেন অরুণ শৌরি, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশোবন্ত সিং এবং আইনজীবি প্রশান্ত ভূষণ, যাঁদের দাবি ছিল ৩৬টি রাফায়েল যুদ্ধবিমানের সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়াকে ক্লিনচিট দেওয়া হোক এবং এই রায়ের পুনর্বিবেচনা করা হোক। যদিও কেন্দ্রের তরফ থেকে জানানো হয়েছিল পিটিশনার মিডিয়ার রিপোর্টের ওপর ভিত্তি করে এই সিদ্ধান্ত নিয়েছে। 

প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, বিচারপতি এসকে কউল, বিচারপতি কেএম জোসেফের বেঞ্চ এদিন রিভিউ পিটিশন বাতিলের সময় জানান যে, তাঁরা মনে করেন না যে কোনও বিশদ তদন্তের প্রয়োজন রয়েছে রাফাল চুক্তি মামলায়। তাই অরুণ শৌরি, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশোবন্ত সিং এবং আইনজীবি প্রশান্ত ভূষণ-এর দায়ের করা পিটিশন যথার্থ নয় বলে মন্তব্য করেন তাঁরা। সমস্ত পিটিশন খারিজ করে দিয়ে শীর্ষ আদালত অনিল আম্বানিকে সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগকেও খারিজ করে দেয় এবং জানায়, কোনও ব্যক্তিকে ব্যবসায়িক সুবিধা পাইয়ে দেওয়ারও কোনও প্রমাণ পাওয়া যায়নি। 
Blogger দ্বারা পরিচালিত.