শবরীমালায় মহিলাদের প্রবেশাধিকার নিয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে আরও বড় বেঞ্চ: সুপ্রিম কোর্ট


Odd বাংলা ডেস্ক: শবরীমালার মন্দিরে সব বয়সের মহিলাদের প্রবেশাধিকার দেওয়া হবে কি না সেই নিয়ে সুপ্রিমকোর্টের পাঁচ সদস্যের ডিভিশন বেঞ্চের তরফে কোনও সিদ্ধান্ত নেওয়া হল ন। বরং তা পাঠিয়ে দেওয়া হল সাত সদস্যের ডিভিশন বেঞ্চের কাছে। শবরীমালা মন্দিরে মহিলাদের প্রবেশের বিষয়টির গুরুত্ব অনুধাবন করেই তা বৃহত্তর বেঞ্চে পাঠানোপ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

প্রসঙ্গত, এর আগে সুপ্রিমকোর্টের তরফে শবরীমালা মন্দিরের সব বয়সেরই মহিলাদের প্রবেশের অধিকার দেওয়ার পক্ষেই রায় দেওয়া হয়েছিল। তার ওপর কোনও স্থগিতাদেশ দেয়নি সুপ্রিম কোর্ট। এদিন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বিচারপতি এএম খানউইলকর এবং ইন্দু মালহোত্রর হয়ে রায়টি পড়ার সময়ে তিনি বলেন, মামলার সম্পর্কিত যাবতীয় বিষয় সম্পর্কে সিদ্ধান্ত নেবে সাত সদস্যের ডিভিশন বেঞ্চ। অন্যদিকে বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি আরএফ নরিম্যান কিন্তু আগের সুপ্রিম নির্দেশ অর্থাত শবরীমালায় সব বয়সের মহিলাদের ঢোকার সিদ্ধান্তটি বহাল রাখার পক্ষে মত দিয়েছেন। 

প্রসঙ্গত, আগে ২০১৮ সালের ২৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ রায় দেয় যে, ঋতুমতী মহিলারা (অর্থাত্‍ ১০ থেকে ৫০ বছর) শবরীমালার আয়াপ্পার মন্দিরে প্রবেশ করতে পারবেন।
Blogger দ্বারা পরিচালিত.