শবরীমালা যাত্রায় পুন্যার্থীদের সঙ্গে যাত্রা করছে একটি সারমেয়! পেরিয়েছে ৪৮০ কিমি. পথ


Odd বাংলা ডেস্ক: শবরীমালায় আয়াপ্পার মন্দিরের উদ্দেশে যাত্রা করছেন ১০ জনের একটি দল। চাঁরা খালি পায়েঅন্ধ্রপ্রদেশের তিরুপতি থেকে কর্ণাকের চিকমাগালুর জেলার কোট্টিগেহারা পর্যন্ত পথ অতিক্রম করেছেন। মোট রাস্তার দূরত্ব হল প্রায় প্রায় ৪৮০ কিলোমিটার।  আর এই পথে তাঁদের সঙ্গী হল একটি রাস্তার কুকুর। সেও তাদের সঙ্গে এই দূরত্ব অতিক্রম করেছে। 

Image Source-ANI
প্রথম থেকেই ওই তীর্থযাত্রীদের সঙ্গী ছিল সারমেয়টি, তারপর তীর্থযাত্রীরা স্থির করেন যে, তাঁরা তাঁকে শবরীমালা পর্যন্ত নিয়ে যাবেন বলে স্থির করেন। কিন্তু এই দীর্ঘ যাত্রাপথে চলতে চলতে সারমেয়টির পা খুবই ক্ষতিগ্রস্থ হয়েছে। পথে স্থানীয় পশু চিকিৎসকের কাছে তার চিকিৎসাও করানো হয়েছে। গত ৩১ অক্টোবর তিরুপতি থেকে খালি পায়ে যাত্রা শুরু করে রাজেশ গুরুস্বামীর নেতৃত্বে তীর্থযাত্রীর ওই দলটি যাত্রা শুরু করেছে। 

তাঁদের কথায়, প্রথমে তাঁরা সারমেয়টিকে খেয়াল করেননি কিন্তু পরে তিনি দেখেন, প্রতিটি পদক্ষেপে সারমেয়টি তাদের অনুসরণ করছে। তাই তাকে আর ছেড়ে যেতে পারেননি তাঁরা। নিজেদের জন্য আনা খাবার সারমেয়টিকেও লখাইয়েছেন তারা। তাঁদের কথায়, তাঁরা প্রতি বছর শব রীমালায় যান কিন্তু এমন অভিজ্ঞতা তাঁদের আগে হয়নি। 
Blogger দ্বারা পরিচালিত.