তাজমহলের নীচে রয়েছে এক হিন্দু মন্দির, এমনই মন্তব্য বিজেপির এক নেতার


Odd বাংলা ডেস্ক: সাল ২০১৮। এক রাজনীতিবিদ দাবি করেছিলেন, উত্তর প্রদেশের জনপ্রিয় পর্যটন কেন্দ্র তথা বিশ্বের সপ্তম আশ্চর্যের অন্যতম তাজমহল নাকি একটি হিন্দু মন্দিরে পরিণত হবে। আর এই মন্তব্য আরও একবার ফের তাজা হয়ে উঠল অযোধ্যার বিতর্কিত জমি মামলায় সুপ্রিম কোর্টের রায় প্রদানের পর। 

সপ্তদশ শতকে মুঘল সম্রাট শাহজাহান তাঁর স্ত্রী মুমতাজের স্মৃতির উদ্দেশে ভারতের রাজধানী নয়া দিল্লি থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে নির্মাণ করেছিলেন মুমতাজের স্মৃতিসৌধ তাজমহল। ভারতীয় জনতা পার্টির একজন সাংসদ বিনয় কাটিয়ার সেইবার একটি গণমাধ্যমে জানিয়েছিলেন যে, তাজ এবং তেজ (মন্দির)-এর মধ্যে কোনও পার্থক্য নেই। সেইসঙ্গে তিনি এও দাবি করেন যে, তাজমহলের স্থলে একসময় এক মন্দির ছিল। সেবার তিনি এও দাবি করেছিলেন যে, শীঘ্রই তাজমহল তেজ মন্দিরে রূপান্তরিত হবে। 

কাটিয়ার এই মন্তব্যের প্রতিক্রিয়া হিসাবে বিজেপির মুখপাত্র নলিন কোহলি জানিয়েছিলেন, ভারতীয় সংবিধানের অধীনে বাকস্বাধীনতার অধিকার রয়েছে। তবে তিনি এও বলেন যে, কাটিয়ার মন্তব্যে দলের কোনও সিদ্ধান্ত প্রতিফলিত করে না। তাঁর নিজস্ব কিছু মতামত থাকতে পারে, তাতে কেউ বাধা দিতে পারে না। 

Blogger দ্বারা পরিচালিত.