অযোধ্যা মামলার রায়দানের আগেই নাশকতার ছক, মোতায়েন করা হল বম্ব স্কোয়াড


Odd বাংলা ডেস্ক: রাম মন্দির-বাবরি মসজিদ নিয়ে রায়দানের আগেই সন্ত্রাসবাদের হুমকিমুলক বার্তা এল অযোধ্যায়। গোয়েন্দা দফতর সূত্রে খবর, যেকোনও সময়েই কোনও বড় রকমের সন্ত্রাসবাদী হামলা চালানো হতে পারে। এই খবর পাওয়ার পর থেকেই অযোধ্যার নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। সারা অযোধ্যা জুড়ে প্রায় ৩০টি বম্ব স্কোয়াড তৈরি করা হয়েছে। 

প্রসঙ্গত, আগামী ১৭ নভেম্বর সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ-এর অবসর নেওয়ার আগেই বাবরি মসজিদ সংক্রান্ত রায় ঘোষণা করা হবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি কর্তৃপক্ষের তরফে অযোধ্যার সকল ধর্মশালা ১২ নভেম্বরের মধ্যে খালি করে দিতে হবে বলে জানানো হয়েছে। সেইসঙ্গে যারা সেখানকার স্থানীয় বাসিন্দা নন তাদেরও যত তাড়াতাড়ি সম্ভব অযোধ্যা ছেড়ে চলে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। 

আগামী ১০ নভেম্বরের মধ্যে অযোধ্যার নিরাপত্তার দায়িত্ব ৩০০ কোম্পানী নিরাপত্তা কর্মীদের হাতে তুলে দেওয়া হবে। যাদের মধ্যে অর্ধেক কেন্দ্রের এবং অর্ধের রাজ্য বাহিনি থাকবে। বিতর্কিত এলাকা সংলগ্ন রামকোট এলাকার সমস্ত রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিশ। গত অক্টোবরের মাঝামাঝি থেকে অযোধ্যায়  ১৪৪ ধারা জারি রয়েছে। কার্ফু জারি থাকবে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত। অযোধ্যার পাশাপাশি সারা উত্তরপ্রদেশ জুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। 

প্রসঙ্গত, এর আগে অযোধ্যায় প্রায় চার হাজার আধাসামরিক বাহিনী পাঠানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্র। পাশাপাশি আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করতে প্রতিটি রাজ্য সরকারকে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে বিশেষ অ্যাডভাইজারি পাঠানো হয়েছে। অযোধ্যার পাশাপাশি ১৪৪ ধারা জারি করা হয়েছে গোয়ায়। সেখানে আগামী ৩০ দিন ৫জনের বেশি মানুষের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.