কে আপনাকে হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড করবে সিদ্ধান্ত নেবেন আপনি, এল নতুন প্রাইভেসি ফিচার্স


Odd বাংলা ডেস্ক: অনুমতী না নিয়ে যখন তখন হোয়াটসঅ্যাপ গ্রুপে কাউকে যুক্ত করা যেন এক খুবই বিরক্তিকর বিষয়। কারণ কী বিষয়ক গ্রুপ, কারা কারা রয়েছেন তাতে এসব কোনও কিছু যাচাই না করেই সোজা হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড করে নেন অনেকে। কিন্তু এবার থেকে আর যখন তখন কেউ আপনাকে কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড করতে পারবেন না। 

সম্প্রতি এমনটাই জানানো হয়েছে ফেসবুকের মালিকানাধীন এই মেসেজ আদান-প্রদানকারী অ্যাপটির সাহায্যে। তাদের কথায় হোয়াটসঅ্যাপ গ্রুপগুলি মূলত পরিবার, বন্ধুমহল, সহকর্মীর মতো নানা সমষ্টির মধ্যে যোগাযোগ স্থাপন করে আসছে। একটি জরুরি বার্তা একসঙ্গে সকলকে দেওয়ার প্রয়োজন পড়লে হোয়াটসঅ্যাপ গ্রুপেই যুক্ত হতে চান সকলে। তবে এই বিষয়ে এবার একটি নতুন প্রাইভেসি সেটিং এবং ইনভাইট সিস্টেম চালু করা হয়েছে, যা থেকে কে আপনাকে কোন গ্রুপে অন্তর্ভুক্ত করাতে চান তা ঠিক করতে পারবেন আপনিই। 
আর এর জন্য হোয়াটসঅ্যাপের সেটিংস-এ গিয়ে অ্যাকাউন্ট অপশনে ট্যাপ করুন, তারপরে চলে যান প্রাইভেসি অ্যান্ড গ্রুপস অপশনে। সেখানে তিনটি অপশন দেওয়া রয়েছে- 'এভরিওয়ান', 'মাই কনট্যাক্টস' এবং 'মাই কনট্যাক্টস একসেপ্ট'। এর মধ্যে থেকে যে কোনও একটি অপশন বেছে নিতে পারবেন আপনি।

Blogger দ্বারা পরিচালিত.