মিথ্যে বলায় পদ থেকে ইস্তফা ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীর,ভারত হলে ফাঁকা পড়ে থাকবে মন্ত্রীসভা,মস্করা নেটিজেনদের


Odd বাংলা ডেস্ক: একথা বললে অত্যুক্তি হবে না যে, আমাদের দেশের রাজনীতিবিদরা স্থান-কাল-পাত্র বিশেষে কম-বেশি মিথ্যা কথা বলে থাকেন। তা সে নির্বাচনের আগে মিথ্যা প্রতিশ্রুতি হোক বা নিজেদের স্বার্থ অনুসারে মিথ্যা কথা বলা হোক, দশের আম-জনতার কাছে এটা এখন একটা গা-সওয়া ব্যপার হয়ে গিয়েছ। 

কিন্তু ফিনল্যান্ডের ঘটনায় কার্যত তাজ্জব বনে গিয়েছন ভারতবাসী। মিথ্যা কথা বলার জন্য নিজের পদ খোয়াতে হয়েছে ফিনল্যান্ডের প্রধানমন্ত্রীকে। ঠিকই শুনেছেন। মঙ্গলবার জোটের অংশীদার সেন্টার পার্টির সমর্থন হারানোর পর ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী আন্তি রিনে তাঁর পদ থেকে ইস্তফা দিয়েছেন। কারণ দলের অভিযোগ ছিল প্রধানমন্ত্রী মিথ্যা কথা বলছেন, আর সেই কারণে তাঁর প্রতি ক্ষুব্ধও ছিল দল। 

চলতি বছরের জুন মাসে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেছিলেন আন্তি রিনে। এরপর ৩ ডিসেম্বর প্রেসিডেন্ট সৌলি নিনিস্তোর কাছে ইস্তফা দেন। একপ্রকার বাধ্য হয়েই ইস্তফা দেন আন্তি, কারণ তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল ডাক পরিষেবা সংস্কারের বিষয়ে মিথ্যা কথা বলেছেন তিনি এবং সেন্ট্রাল পার্টি তাঁর প্রশাসনের ওপর থেকে বিশ্বাস হারিয়েছিল। 

আর এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই হাসির রোল উঠেছে নেটিজেনদের মধ্যে। তাঁদের অনেকের দাবি। ভারতে যদি মিথ্যা কথা বয়া নেতা-মন্ত্রীরা পদত্যাগ করতেন তাহলে মন্ত্রীসভা ফাঁকা পড়ে থাকত। এই নিয়ে একের পর এক ট্যুইটের ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এক ঝলকে দেখে নিন সেগুলি-




Blogger দ্বারা পরিচালিত.