আপনার সঙ্গী কি এই মারাত্মক গুণের অধিকারী? খুব সাবধান!...


Odd বাংলা ডেস্ক: হয়তো বহু দিনের প্রেম। কিন্তু বিয়ের পরই শুরু হল তিক্ততা। শেষপর্যন্ত বিচ্ছেদ। আহরহ ঘটছে। আসলে এক্ষেত্রে কার দোষ, এই প্রশ্নটার থেকেও বড় হল, মনের মিল ছিল কি?

আমাদের চারপাশে এমন অনেক দম্পতি রয়েছেন, যারা নিজেদের একে অপরের সঙ্গে স্রেফ মানিয়ে নিয়েই কাটিয়ে যাচ্ছেন দিনের পর দিন। মনের মিল নেই। সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে সারা জীবন কাটানোর কথা ভাবছেন? বা সদ্য প্রেমে পড়েছেন? তাহলে জীবনটা দুর্বিসহ যাতে না হয়, তা নিয়ে এখন থেকেই ভাবুন। আর সাবধান হোন। বিয়ে না-করাই ভালো। সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে মেশার সময় লক্ষ্য রাখবেন ৫টি লক্ষণ। এই ৫ লক্ষণ যদি আপনার সঙ্গী বা সঙ্গিনীর মধ্যে দেখেন, তাহলে দ্রুত সিদ্ধান্ত নিয়ে সম্পর্ক ছেড়ে বেরিয়ে আসাই মঙ্গলের।

১. যখন তখন রেগে যায়। এতটাই রেগে যায় যে আপনি তাকে সর্বদাই ভয় করে চলেন। হয়তো আপনার গায়ে হাত তোলে না। কিন্তু এই বুঝি রেগে গেল, এই ভেবেই সব সময় আপনি তটস্থ। সঙ্গী বা সঙ্গিনীটি যতই ভালো মানুষ হোন, সারা জীবন কিন্তু আপনাকে ওই রাগ মানিয়েই চলতে হবে। আর ভয় বা চাপে কোনও সম্পর্কই টেকে না।

২. বার বার প্রতারণা করেন। একবার হয়তো ভুল হয়ে গেছে। আপনি মানিয়ে নিয়েছেন। কিন্তু বার বার হলে তো, তা আর ভুল নয়। ইচ্ছাকৃত। হ্যাঁ, আপনার সঙ্গী বা সঙ্গিনী যদি বারবার আপনার বিশ্বাসভঙ্গ করেন, তাহলে প্লিজ স্রেফ মানিয়ে নিয়ে সম্পর্কটাকে এগিয়ে নিয়ে যাবেন না। কারণ তিক্ততা ক্রমেই বাড়বে।

৩. বহুদিন ধরেই প্রেম করছেন। কিন্তু আপনাকে নিজের গার্লফ্রেন্ড বা বয়ফ্রেন্ড বলে কারও কাছেই পরিচয় দিচ্ছে না। বা নিজের জীবনের সঙ্গে আপনাকে জড়াতে চাইছে না। আপনি স্রেফ তার কাছে বিনোদন বা নেশা। এখনই সজাগ হোন। সম্পর্ককে শেষ করে দিন। না হলে পরে পস্তাতে হবে।

৪. সঙ্গী বা সঙ্গিনী নেশাগ্রস্ত? নেশা শুধু সিগারেট বা ড্রাগ নয়। সেক্সের ক্ষেত্রেও একই রকম অ্যাডিক্টেড। আপনার ইচ্ছে বা অনিচ্ছের কোনও মূল্য নেই তার কাছে। বেরিয়ে আসুন। নইলে বাকি জীবন মধুর হবে না।

৫. সর্বদা আপনার সঙ্গে মাইন্ড গেম খেলছে? মানসিক চাপে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতি মুহূর্তে? অসৎ আপনাকে নানা মিথ্যে বুঝিয়ে নিজের জগতে মেতে আছে? সজাগ হয়ে যান। এই সঙ্গীর সঙ্গে সারা জীবন কাটালে আপনারই কষ্ট।
Blogger দ্বারা পরিচালিত.