এখানেই ইতি নয়, আরও অনেক কাজ বাকি, দাদাসাহেব ফালকে পুরস্কার হাতে বললেন বিগ বি


Odd বাংলা ডেস্ক: দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হলেন কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন। রবিবার রাষ্ট্রপতি ভবনে ৭৭ বছরের এই অভিনেতা দাদাসাহেব পুরস্কার গ্রহণ করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ-এর কাছ থেকে। 

এদিনের রাষ্ট্রপতির কাছ থেকে পুরস্কার নেওয়ার পর একে একে রাষ্ট্রপতি, অনুষ্ঠানের উদ্যোক্তা, জুরি এবং তথ্য সম্প্রচার মন্ত্রককে ধন্যবাদ জানান বিগ বি। এরপর সকলের উদ্দেশে বিগ বি বলতে শুরু করেন যে, যখন এই পুরস্কার ঘোষণা করা হয়, তখন তিনি এই বিষয়ে খানিকটা সন্দিগ্ধ ছিলেন। যদিও এইভাবে ভাবার জন্য তিনি ক্ষমাও চেয়ে নেন সকলের কাছে। তবে তাঁর মনে হয়েছিল এটা এমন কোনও ইঙ্গিত নয় তো, যে তিনি বহু কাজ করেছেন এবার তারা ঘরে বসে আরাম করার পালা। 

অমিতাভ জানান, তাঁর এখনও কিছু কাজ করা বাকি রয়েছে। সেগুলো শেষ করতে চান তিনি। তবে ভবিষ্যতে আরও কিছু কাজ করার সুযোগ মিললে তিনি নিজেকে ধন্য মনে করবেন।তাঁর এই মন্তব্যের পর সারা হল হাসিতে ভরে ওঠে, করতালি দিয়ে সকলে অভিবাদন জানান সকলে। 



প্রসঙ্গত, ১৯৬৯ সালে প্রথম চালু হয় দাদাসাহেব ফালকে পুরস্কার বিতরণ। আর সেই বছরই 'সাত হিন্দুস্থানী' ছবি দিয়ে চলচিত্র জগতে পা রাখেন অমিতাভ। আর এবার নিজের কেরিয়ারের ৫০ বছর পরেই দাদাসাহেব ফালকে সম্মানে ভূষিত হলেন অমিতাভ। এই পুরস্কারে প্রাপকের হাতে ১০ লক্ষ টাকা, একটি সোনার পদক এবং একটি উত্তরীয় (শাল) তুলে দেওয়া হয়।
Blogger দ্বারা পরিচালিত.