বর্ধমানের সেরা সীতাভোগ ও মিহিদানা পাবেন কোথায়, রইল ঠিকানা...


Odd বাংলা ডেস্ক: সীতাভোগ ও মিহিদানা- নামদুটি শুনলেই জিভে চলে আসে জল। আর এই দুটি মিষ্টির নাম শুনলে যে জায়গাটির কথা বিশেষভাবে মাথায় আসে তা হল বর্ধমান। বর্ধমানের ইউএসপি কিন্তু হল এই সীতাভোগ এবং মিহিদানা। বিখ্যাত কৌতুককার তথা অভিনেতা নবদ্বীপ হালদার একবার বলেছিলেন, ‘বাগবাজারের রসগোল্লা, ভীমনাগের সন্দেশ, বর্ধমানের সীতাভোগ মিহিদানা দরবেশ’। 

আপনাদের জন্য রইল বর্ধমানের প্রসিদ্ধ ৫টি মিষ্টান্ন ভান্ডারের খোঁজ, যেখানে আপনি পেতে পারেন সেরার সেরা সীতাভোগ ও মিহিদানা। দেখে নিন সেগুলি কী কী। 

১) গণেশ মিষ্টান্ন ভান্ডার- বর্ধমানের সর্বপ্রচারিত এবং জনপ্রিয় মিষ্টান্ন ভান্ডারের মধ্যে অন্যতম হল গণেশ মিষ্টান্ন ভান্ডার। বর্ধমান শহরের বুকে অবস্থিত এই মিষ্টির দোকান সীতাভোগ এবং মিহিদানার জন্য খুবই বিখ্যাত। সারা রাজ্য থেকে মানুষ আসেন এই দোকানের সীতাভোগ, মিহিদানা চেখে দেখতে। এই দোকানের ঠিকানা হল- রাণিগঞ্জ বাজার, বি বি ঘোষ রোড বর্ধমান-৭১৩১০১। এই দোকান খোলা থাকে সোমবার থেকে রবিবার সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত। 

২) রাধাকৃষ্ণ সুইটস- বর্ধমানের আরও এক মিষ্টান্ন ভান্ডার যারা সুস্বাদু মিষ্টান্ন প্রস্তুতকার হিসাবে পরিচিত তারা হলেন রাধাকৃষ্ণ সুইটস। ঠিকানা- গুরুদাসীপাড়া খোসবাগান, আর বি ঘোষ রোড, বর্ধমান-৭১৩১০১, দোকান খোলা থাকে সোম থেকে রবিবার সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত।
৩) আদি অনন্ত মিষ্টান্ন ভান্ডার- আদি অনন্ত মিষ্টান্ন ভান্ডারের ঠিকানা হল কালিতলা, বি সি রোড, বর্ধমান-৭১৩১০১ । এই মিষ্টান্ন ভান্ডারটিও সোম থেকে রবিবার সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে।

৪) যোগমায়া মিষ্টান্ন ভান্ডার- ঠিকানা- পীরতলা, সদরঘাট রোড, ছোটনীলপুর, বর্ধমান- ৭১৩১০৩ । এই দোকান খোলা থাকে সোমবার থেকে রবিবার সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত। 

৫)  রাধাবল্লভ মিষ্টান্ন ভান্ডার- প্রসিদ্ধ এই মিষ্টান্ন ভান্ডারটি অবস্থিত মুখার্জ্জী সুপার মার্কেট, বি বি ঘোষ রোড , বর্ধমান-৭১৩১০১। প্রসিদ্ধ এই মিষ্টান্ন ভান্ডারটি সোমবার থেকে রবিবার সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত খোলা থাকে।
Blogger দ্বারা পরিচালিত.