যেসব বলি অভিনেতারা কখনওই নিজের পদবী ব্যবহার করেন না (পর্ব- ২)


Odd বাংলা ডেস্ক: একজন সাধারণ মানুষ থেকে একজন সেলিব্রিটি হওয়ার জার্নিটি কিন্তু মোটেই সহজ নয়। রুপোলি পর্দায় বড় তারকা হওয়ার জন্য একটি আকর্ষণীয় নাম থাকা খুবই জরুরী। তাই যে নাম নিয়ে তাঁরা বেড়ে ওঠেন, অভিনয়ে জগতে এসে তাঁরা অনেকেই কিন্তু নিজেদের নাম পরিবর্তন করে ফেলেন, কেউ হয়তো নতুন নাম ধারণ করেন অনেকে আবার নিজেদের পদবী ব্যবহার করেন না। শুধুমাত্র নামেই খ্যাতি লাভ করেন। এক ঝলকে দেখে নিন সেইসব তারকাদের যাঁরা নামের সঙ্গে পদবী ব্যবহার করেন না। 

১) রণবীর সিং- রণবীর সিংয়ের পুরো নাম রণবীর সিং ভবনানি। তবে বলিউডে নিজের কেরিয়ারের শুরু থেকেই তিনি শুধু রণবীর সিং নামটিই ব্যবহার করেছেন। 

২) গোবিন্দ- কমেডি হোক বা হিরো অভিনেতা গোবিন্দ কিন্তু সবেতেই সাবলীল ছিলেন। তাঁর পুরো নাম গোবিন্দ অরুণ আহুজা। বরাবরই গোবিন্দ নাম নিয়েই ছবি করে এসেছেন তিনি। পুরো নাম বা পদবী কখনওই প্রকাশ্যে আনেননি তিনি।  

৩) জিতেন্দ্র- অভিনেতা জিতেন্দ্র আজীবন তাঁর নাচের জন্যই সাধারণ মানুষের কাছে পরিচিত হয়ে থাকবেন। তাঁর আসল নাম রবি কাপুর। পরে বলিউডে পা রাখার পর নিজের নাম জিতেন্দ্র করে তিনি। আর সেই নামেই পরিচিতি লাভ করেন। 

৪) ধর্মেন্দ্র- কিংবদন্তি অভিনেতা ধর্মেন্দ্র-এর আসল নাম ধরম সিং দেওল। তবে ধর্মেন্দ্র নাম নিয়েই বলিউডে পা রাখেন ধরম পাজি। 

৫) শান- প্রখ্যাত সংগীতশিল্পী শান-এর পুরো নাম হল শান্তনু মুখোপাধ্যায়। মিউজিক অ্যালবাম দিয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন গায়ক শান। তারপর বলিউডের একের পর এক হিট ছবিতে গলা দিয়েছেন শান। কেরিয়ারের শুরু থেকেই শান নামেই পরিচিতি পেয়েছেন তিনি।

আরও পড়ুন- যেসব বলি অভিনেত্রীরা কখনওই নিজের পদবী ব্যবহার করেন না (পর্ব- ১)
Blogger দ্বারা পরিচালিত.