সমাজের পক্ষে ক্ষতিকারক ও অশ্লীল, তাই নিষিদ্ধ হল প্রি-ওয়েডিং ফটোশ্যুট!


Odd বাংলা ডেস্ক: সাম্প্রতিককালে বিয়ের অনুষ্ঠানে মেহেন্দি, সংগীত বা ডেস্টিনেশন ওয়েডিং-এর পাশাপাশি প্রি-ওয়েডিং ফটোশ্যুটও কিন্তু একটা বিরাট অংশ দখল করে রয়েছে। তবে এবার ভোপালে এই প্রি-ওয়েডিং ফটোশ্যুটের ওপর নিষেধাজ্ঞা জারি করল জৈন-গুজরাতি-সিন্ধি পরিচয়ভুক্ত একদল মানুষ। তাই এবার থেকে মধ্য প্রদেশের রাজধানীতে কোনও রকম প্রি-ওয়েডিং ফটোশ্যুট বা ভিডিওগ্রাফি শ্যুট করা হবে না। 

এই তিন সম্প্রদায়ে পঞ্চায়েতের তরফে জানানো হয়েছে, যারা এই নিষেধাজ্ঞা মেনে চলবেন না তাঁদেরও বয়কট করা হবে। ভোপাল গুজরাত সম্প্রদায়ের সভাপতি এবং সংস্থার জাতীয় সচিব হিসাবে পরিচয় প্রদানকারী সঞ্জয় প্যাটেলের মতে, জৈন সম্প্রদায়ের বিয়ের অনুষ্ঠানে কোনও পুরুষ কোরিওগ্রাফারের অংশগ্রহণও নিষিদ্ধ করা হয়েছে। তাঁর আরও দাবি, সম্প্রদায়ের তরফে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে কারণ অনেক সময়ে এমনও হয়, বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার আগেই বিয়ে ভেঙে যায়। আর সেই কারণেই এই সম্মিলিত সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এবং যে বা যারা এই সিদ্ধান্ত মেনে চলবে না তাদেপ সম্প্রদায় থেকে বরখাস্ত করা হবে। 

জৈন সম্প্রদায়ের তরফেও এই সিদ্ধান্তের প্রতি সমর্থন জানিয়ে বলা হয়েছে, বিবাহের আগে অন্তরঙ্গ ফটোশ্যুট এবং বিয়ের অনুষ্ঠানে কোনও পুরুষের নাচ খুবই অশ্লীল একটা বিষয়। আর এই জাতীয় অনুষ্ঠান সামাজিক বন্ধনের ওপর খুব খারাপ একটা প্রভাব ফেলে।  

Blogger দ্বারা পরিচালিত.