ধর্ষণকারীদের মৃত্যুদণ্ডের দাবিতে অনশনে বসলেন দিল্লির মহিলা কমিশনের চেয়ারম্যান স্বাতী মালিওয়াল


Odd বাংলা ডেস্ক: দেশে বাড়তে থাকা ধর্ষণের ঘটনার প্রতিবাদ জানাতে অনশনে বসেছেন দিল্লির মহিলা কমিশনের চেয়ারম্যান স্বাতী মালিওয়াল। মঙ্গলবার দিল্লির জন্তর-মন্তরে অনশনরত অবস্থায় ধর্ষণকারীদের মৃত্যুদণ্ডের দাবিতে গলা তোলেন স্বাতী। পুলিশ তাকে চলে যেতে বললেও সেখান থেকে এক পাও নড়েনি সে। 

সম্প্রতি তেলেঙ্গানায় এক পশু চিকিৎসককে ধর্ষণ করে খুন এবং রাজস্থানের এক ছয় বছরের নাবালিকাকে ধর্ষণ করে খুনের বিরুদ্ধে সরব হয়েছিল গোটা দেশ। ধর্ষণকারীদের বিরুদ্ধে সমবেত হয়ে প্ল্যাকার্ড ধরেছিলেন তাঁরা। দিল্লি মহিলা কমিশনের চেয়ারম্যান স্বাতী মালিওয়াল-এর অভিযোগ, পুলিশ তাঁকে জন্তর-মন্তরে অনশন শুরু করতে দেয়নি। পুলিশ জানিয়েছে, তারা কমিশনের কাছে বিক্ষোভের বিবরণ চেয়েছে এবং তা আসার অপেক্ষায় রয়েছে। এরপর শ্রীমতি মালিওয়াল রাজঘাটে শ্রদ্ধা নিবেদন করে সকাল সাড়ে এগারোটা নাগাদ অনশন শুরু করতে ফের জন্তর-মন্তরে পৌঁছান।  সেখানে পৌঁছে তিনি ধর্ষণকারীদের ফাঁসির দাবিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠিও লেখেন।  

তবে তিনি এও জানান যে, পুলিশরা তাঁর অনশন ব্যর্থ করার জন্য সবরকমের চেষ্টা চালিয়েছেন। তাঁবুতে তাঁর জন্য কোনও ব্যবস্থাই করা হয়নি। পুলিশ তার সঙ্গে অকারণে ঝামেলা করতে চেয়েছে এবং অকারণেই তাঁকে অপরাধী প্রতিপন্ন করার চেষ্টা করছে। কিন্তু স্বাতী দেবীর একটাই দাবি, পুলিশের যা প্রাণে চায় তা-ই করুক, কিন্তু তিনি কারওর সঙ্গে লড়াই করতে চান না, তবে পরিস্থিতি যা-ই হোক না কেন,তাঁর অনশন জারি থাকবে। 
Blogger দ্বারা পরিচালিত.