মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে FIR!


Odd বাংলা ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি প্রাক্তন ভারতীয় অধিনায়ক যিনি দেশকে একটি বিশ্বকাপ উপহার দিয়েছেন এবার তার বিরুদ্ধে উঠল এফআইআরের মামলা। ২০০৩ সালে তৈরি হয় আম্রপালি কোম্পানি। ২০১৭ সালে এই কোম্পানির বিরুদ্ধে হাজারের বেশি ক্রেতা অভিযোগ আনেন, তারা টাকা দেয়া সত্ত্বেও ফ্ল্যাট পাননি। আম্রপালি গ্রুপে তিনি অ্যাম্বাসেডর হিসেবে যুক্ত থাকায় আম্রপলির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে প্রতারিত গ্রাহকরা। তারা এফআইআর করেছে। আর তাতেই ফেঁসে গেছেন ধোনি। গ্রাহকদের দাবি, ধোনির মতো সুপারস্টার এ প্রতিষ্ঠানের পণ্যদূত হওয়ায় ফ্ল্যাট কেনার আগ্রহ দেখিয়েছেন তারা।

এফআইআর-তে আম্রপালী গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক অনিল কুমার শর্মা, গ্রুপ এক্সিকিউটিভ শিব প্রিয়া, মোহিত গুপ্ত প্রমুখকে আসামি করা হয়েছে। রূপেশ কুমার সিংহের অভিযোগে দায়ের করা এফআইআর-এ অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪০৯, ৪২০ এবং ১২০ বি এর অধীনে বিশ্বাসঘাতকতা, প্রতারণা ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে।

খবর সূত্রে জানা গেছে, আম্রপালী গ্রুপের গ্রাহকদের এবং তাদের অর্থের লোভে আকৃষ্ট করার স্বপ্ন দেখেছিলেন এবং এই উদ্দেশ্যে ধোনিকে ব্যবহার করেছিলেন। শুধুমাত্র এই উদ্দেশ্য নিয়ে তাকে আম্রপালী গ্রুপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়। যাতে সাধারণ মানুষ তার প্রতি বিশ্বাস করে তাদের কঠোর অর্জিত টাকাগুলি জমা করতে পারে। অভিযোগকারী এফআইআর-এ স্পষ্টভাবে উল্লেখ করেছেন যে আম্রপালী গ্রুপ তার বিভিন্ন প্রকল্পের জন্য আগ্রহী বাড়ি লোন নেওয়া গ্রাহকদের কাছ থেকে ২,৬৪৭ কোটি টাকা জমা করে। তবে আবাসন প্রকল্পগুলি অসম্পূর্ণ রেখে এই বিশাল পরিমাণ টাকার অংকটি এখানে সেখানেই সরানো হয়।

সোমবার আইএএনএসের সাথে জেরা চলাকালীন অভিযোগকারী রুপেশ কুমার সিংহ বলেছিলেন যে তিনি আম্রপালী কেলেঙ্কারীতে ইডাব্লুডির কাছে এফআইআর করেছিলেন এবং তদন্ত চলছে। এফআইআর-এর তাঁর বক্তব্য অনুসারে সুপ্রিম কোর্ট আরও বলেছিল যে আম্রপালী গ্রুপ যে বিভিন্ন প্রকল্প শুরু করেছিল তা ছিল মানুষকে প্রতারণা করা। এ প্রতিষ্ঠানটি গ্রাহকদের ফ্ল্যাট দেওয়ার কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তবে কোনো গ্রাহককেই তারা ফ্ল্যাট দেয়নি।
Blogger দ্বারা পরিচালিত.