তরুণী পশু চিকিৎসকের দেহে পাওয়া গেল এনকাউন্টারে নিহত ৪ জনের ডিএনএ: ফরেন্সিক


Odd বাংলা ডেস্ক: তেলেঙ্গানায় তরুণী পশু চিকিৎসককে গণধর্ষণ করে খুনের অভিযোগে অভিযুক্ত চারজনকে এনকাউন্টার করেছে পুলিশ। অভিযোগ প্রমাণ হওয়ার আগেই দোষীদের মৃত্যুর ঘটনায় অনেকের দাবি ছিল বিচার প্রক্রিয়া শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করা উচিত ছিল পুলিশের। তবে ফরেন্সিক রিপোর্টে উঠে আসা তথ্যের ভিত্তিতে, দোষীদের সঠিক শাস্তি হয়েছে বলেই মনে করছেন অনেকে।

এর আগে যখন ওই অগ্নিদগ্ধ তরুণীর মৃতদেহ সনাক্ত করা হয়েছিল, তখন তার গলার চেন দেখে তাঁকে সনাক্ত করা হয়েছিল, সেইসঙ্গে তাঁর বাবা-মায়ের ডিএনএন নমুনার সঙ্গে মিলিয়ে দেখা হয়েছিল নির্যাতিতা তাঁদেরই সন্তান কিনা। আর এবার ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, নির্যাতিতা তরুণীর মৃতদেহ থেকে পাওয়া ওই চার অভিযুক্তের ডিএনএ নমুনা পাওয়া গিয়েছে।  

ফরেন্সিক টেস্টের পর বিশেষজ্ঞরা জানিয়েছেন, নির্যাতিতা তরুণীর অন্তর্বাসে লেগে থাকা বীর্যের দাগ, এবং ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া তরুণীর স্কার্ফ-এর নমুনা থেকে বিশেষজ্ঞরা নিশ্চিত হয়েছেন যে, ওই নমুনা চার অবিযুক্তের ডিএনএ-এর সঙ্গে মিলে গিয়েছে। এই তথ্য প্রকাশ্যে আসার পর যে চার অভিযুক্তকে এনকাউন্টার করা হয়েছে, তারাই যে প্রকৃত অপরাধী, এই নিয়ে আর দ্বীমত রইল না- এমনটাই মনে করছে বিশিষ্ট মহল। 

Blogger দ্বারা পরিচালিত.