মুখে রাখুন এক কুচি আদা, ফল পাবেন ম্যাজিকের মতো...


Odd বাংলা ডেস্ক: যেকোনও রান্নায় উপকরণ হিসাবে ব্যবহার করা হয় আদা। তবে শুধু রান্নার স্বাদ বাড়ানোই নয়, শরীরের হাজারও সমস্যার সমাধানে আদা একটি অনবদ্য উপকরণ। প্রতিদিন যদি খাদ্যতালিকায় আদা থাকলে আপনি কী কী সুবিধা পেতে পারেন জেনে নিন।

১) বদহজম থেকে মুক্তি- বাইরের খাবার অতিরিক্ত পরিমাণে খেয়ে যদি বদহজমের সমস্যা দেখা দেয় তাহলে তা থেকে আপনাকে মুক্তি দিতে পারে এক কুচি আদা। বদহজম বা পেটের ফাঁপার মতো সমস্যা ম্যাজিকের মতো দূর করে আদা। 

২) বমি ভাব দূর করে- বাসে উঠলে কিংবা পাহাড় বা সমুদ্রে বেড়াতে গেলেও বমি ভাব হয় অনেকের। তারা যদি একটু আদা দেওয়া চা খেতে পারেন তাহলে খুবই উপকার পেতে পারেন। তবে গর্ভবতী মহিলারা আদা-চা খাওয়ার আগে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। 

৩) ঋতুকালীন যন্ত্রণা কম করে- চিনা চিকিৎসা ব্যবস্থায় আদাকে কিন্তু ঋতুকালীন যন্ত্রণা উপশমে এক অব্যর্থ টোটকা হিসাবে ব্যবহার করা হয়। তাই ঋতুকালীন যন্ত্রণা থেকে মুক্তি পেতে একটু ব্রাউন সুগার দিয়ে আদা চা বানিয়ে খান, নিশ্চিত উপকার পাবেন। 

৪) লিভার ভাল রাখে- লিভার ভাল রাখতে আদা একটি অনবদ্য উপকরণ। তাই খাদ্যতালিকায় যদি প্রতিদিন আদা রাখেন তাহলে, নন-অ্যালকোহলিক ফ্যাটি লিভারের মতো সমস্যা থাকবে দূরে। 

৫) ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখে- বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে, আদাতে রয়েছে অ্যান্টি ডায়াবেটিক প্রপার্টি, যা রক্তে শর্করার মাত্রা কমিয়ে ইনসুলিনের মাত্রা নিয়ন্ত্রণ করতে সাহায্য করে। 

৬) ওজন কমাতে আদা-  বলা হয় আদা একদিকে যেমন হজমে সাহায্য করে অন্যদিকে খিদে কমাতেও বিশেষভাবে সাহায্য করে। তাই ওজন কমাতে মুখে রাখুন এক কুচি আদা। তাহলেই কেল্লাফতে।
Blogger দ্বারা পরিচালিত.