HIV+ আক্তান্ত গর্ভবতী মা-কে ছুঁয়েও দেখল না চিকিৎসকরা, প্রসব হল মৃত সন্তান


Odd বাংলা ডেস্ক: আবারও এইচআইভি পজিটিভ রোগীর ওপর অনাচার করল হাসপাতাল কর্তৃপক্ষ। ফের রোগীর ওপর বৈষম্যমুলক আচরণের জন্য চিকিৎসকদের দিকে উঠল অভিযোগের আঙুল। ওড়িশার ময়ুরভঞ্জ জেলার সরকারি হাসপাতালে একজন এইচআইভি পজিটিভ মহিলাকে চিকিৎসা প্রদান না করার অভিযোগ উঠল হাসপাতালেকর চিকিৎসকদের বিরুদ্ধে। 

কেওনঝাড় জেলার একজন গর্ভবতী মহিলার এইচআইভি পজিটিভ হওয়ায় তাঁকে ছুঁয়েও দেখেননি চিকিৎসকরা, আর এরপরই এক মৃত সন্তান প্রসব করে ওই মহিলা। জানা যায়, গত ১১ ডিসেম্বর সকালে সুরাই হেমব্রমের স্ত্রীয়ের প্রসব বেদনা ওঠে। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে গেলেও কোনও ডাক্তার বা নার্স তাঁর স্ত্রীকে ছুঁয়েও দেখেননি। সারা রাত ধরে প্রসব যন্ত্রণায় কষ্ট পেয়েছেন তাঁর স্ত্রী। তাঁর স্বামীর আরও দাবি, চিকিৎসকদের অবহেলার কারণেই আজ তাঁর স্ত্রী মৃত সন্তান প্রসব করেছেন। 

এই ঘটনা প্রকাশ্যে আসার পর ওড়িশায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী নবকিশোর দাস, এই ঘটনায় চরম অসন্তোষ প্রকাশ করেছেন। তাঁর দাবি চিকিৎসক হয়েও কীকরে একজন নিজের কর্তব্য থেকে দূরে থাকতে পারেন সেটাই আশ্চর্যের। প্রসঙ্গত এর আগেও এইচআইভি আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদান না করার অভিযোগ উঠেছে ডাক্তারদের বিরুদ্ধে। ২০১৩ সালে কেওনঝাড় জেলার এক ২৮ বছরের এইচআইভি আক্রান্ত যুবককে চিকিৎসা না করায় সে গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয়েছিল। 
Blogger দ্বারা পরিচালিত.