সামনে বিয়ে? কম সময়ে ঘন-কালো-লম্বা চুল পেতে রইল সহজ পাঁচ টোটকা


Odd বাংলা ডেস্ক: সামনে বিয়ে হাতে সময় কম। কিন্তু যতই নকল চুল লাগিয়ে বিয়ে করুন না কেন, আসল চুলের যত্ন নেওয়া কিন্তু বিশেষভাবে জরুরী। চুলের সঠিক যত্ন না নিলে কিন্তু কখনওই শক্ত-মজবুত চুল পাওয়া সম্ভব নয়। তাই সহজ কয়েকটি ঘরোয়া টোটকা মেনে চললেই ঘন-কালো ও মজবুত চুল হতে পারে খুব সহজেই। জেনে নিন কোন কোন উপায়ে পেতে পারেন ঘন চুল-

১) তেলে চুল তাজা- তেল ছাড়া চুলের যত্ন নেওয়া কখনওই সম্ভব নয়। স্ক্যাল্পের যত্ন নিতে ব্যবহার করুন নারকেল তেল এবং নতুন চুল গজানোর জন্য ব্যবহার করুন ক্যাস্টর অয়েল। এই দুই তেল ঈষদ গরম করে নিয়ে স্ক্যাল্পে লাগালে খুব সহজেই এক মাসের মধ্যে পেয়ে যেতে পারেন ঘন কালো চুল। 

২) ঠান্ডা জলে চুল পরিষ্কার করুন- শীতকাল হলেও চুল ধোয়ার কাজে অবশ্যই ঠান্ডা জল ব্যবহার করুন। গরম জল কখনওই চুলে দেবেন না। 

৩) কন্ডিশনার- শ্যাম্পুর পর অনেকেই কন্ডিশনার ব্যবহার করেন না। চুল যদি বড় করতে চান তাহলে শ্যাম্পুর পর অবশ্যই কন্ডিশনার ব্যবহার করুন তাহলে চুলের খুব ভাল পুষ্টি মিলবে। 

৪) চুলে বৈদ্যুতিক হিট না দেওয়া- চুলের স্বাস্থ্য সুন্দর রাখার জন্য যতটা পারবেন কার্লিং, স্ট্রেটনিং বা রিবন্ডিং এড়িয়ে চলুন। 

৫) চুলের ডগা কাটুন নিয়মিত- চুল লম্বা করতে চাইলে দেড় মাস অন্তর চুলের ডগা কাটতে থাকুন, মানে ট্রিমিং করুন, তাহলে চুলের গ্রোথ বাড়বে।
Blogger দ্বারা পরিচালিত.