মেকআপ ছাড়াই এই শীতে আপনার ত্বকে নিয়ে আসুন মেকআপের আভা, কীভাবে?


Odd বাংলা ডেস্ক: সিজন যাই হোক না কেন, দেখতে সুন্দর হওয়াটা খুবই প্রয়োজন। আর শীতকাল মানেই পার্টি-পিকনিক আরও অনেককিছু। আর তাই নিত্যদিন কেমিকেল-সমৃদ্ধ মেকআপ ব্যবহার করলে তাতে ত্বকেক ধীরে ধীরে ক্ষয় হতে শুরু করে। এমন পরিস্থিতিতে আপনার ত্বকের যত্ন নেওয়া জরুরী। যাতে তার ত্বক দীর্ঘকাল সুস্থ থাকে।

১) ভাল করে ঘুমোন- রাতে ঘুম যদি ভাল না হয়, তার ছাপ কিন্তু ত্বকের ওপর পড়ে। তাই ত্বককে সুস্থ-সুন্দর প্রানোচ্ছল রাখার জন্য রাতে ভাল করে ঘুমোনো খুবই দরকার। 

২) ভাল ডায়েট করুন- শুধু বিউটি প্রোডাক্ট ব্যবহারই নয় সুস্বাস্থ্যকর খাওয়া-দাওয়া বিশেষভাবে দরকার। আপনি যত বেশি সুষম এবং ভাল ডায়েট গ্রহণ করবেন ততই আপনার ত্বক স্বাস্থ্যকর দেখাবে। এছাড়াও, প্রতিদিন ৭-৮ লিটার জল পান করুন এবং ফল এবং শাক-সবজি বেশি করে খান। মেকআপের খুব একটা প্রয়োজন পড়বে না। 

৩) ঘরে তৈরি প্যাক ব্যবহার করুন- ঘরে তৈরি ফেস প্যাকগুলি, স্ক্রাবগুলি সবচেয়ে ভাল, কারণ প্রাকৃতির উপকরণের সাহায্যে তৈরি হওয়ার জন্য এগুলি ত্বকের জন্য খুবই উপকারি। 

৪) অ্যান্টি-অক্সিড্যান্ট সিরাম ব্যবহার করুন- প্রাকৃতিকভাবে ত্বককে সুন্দর করতে ত্বককে হাইড্রেট করা খুব জরুরি। তাই অ্যান্টি-অক্সিডেন্ট সিরাম ব্যবহার করুন। এটি আপনার ত্বককে দূষণ, ময়লা এবং সূর্যের ক্ষতিকারক বেগুনি রশ্মি থেকে রক্ষা করবে।
Blogger দ্বারা পরিচালিত.