জুতো ও মোজায় বিকট গন্ধ! চুটকিতে রইল সমাধান...


Odd বাংলা ডেস্ক: শীতের দিনে স্টাইলিশ নস্টার পরে বেরিয়েছেন। বন্ধুর বাড়ি পৌঁছে জুতো খুলতেই লজ্জার একশেষ। কারওর আর জা নতে বাকি রইল না যে বিকট দুর্গন্ধ বেরচ্ছে আপনারই মোজা থেকে। এই অবস্থায় চরম লজ্জার হাত থেকে বাঁচার কিছু অসাধারণ উপায় Odd বাংলা নিয়ে এসেছে আপনাদের জন্য। 

১) পায়ে ঘাম আর তার থেকে ফাঙ্গাস জমার কারণে পায়ে প্রচণ্ড দুর্গন্ধ হতে পারে। এর জন্য প্রতিদিন বাড়ি ফিরে প্রায় আধ ঘণ্টা মতো ঈষদ-উষ্ণ জলে নুন মিশিয়ে তাতে পা ডুবিয়ে রাখুন। কারণ নুন-জন ফাঙ্গাসের আক্রমণ ঠেকাতে বিশেষভাবে সাহায্য করে। 

২) চা পাতাও কিন্তু জুতোর দুর্গন্ধ দূর করতে বিশেষভাবে সাহায্য করে। এর জন্য টি ব্যাগ ব্যবহার করার পর তা ফেলে না দিয়ে, একেবারে শুকিনে নিয়ে সেটি স্নিকার বা নস্টারের মতো জুতোর মধ্যে রেখে দিন। এতে করে দেখবেন জুতো বা মোজায় আর দুর্গন্ধ হচ্ছে না। 

৩) বেকিং সোডাও ফাঙ্গাসের কারণে হওয়া দুর্গন্ধের হাত থেকে বাঁচাতে সাহায্য করে। তাই রোজ বাড়ি ফিরে পায়ে সামান্য় বেকিং সোডা লাগিয়ে নিন। প্রয়োজনে জুতোতেও বেকিং সোডা ছড়িয়ে দিতে পারেন। দুর্গন্ধ নিমেষেই গায়েব হয়ে যাবে। 

৪) আপেল সিডার ভিনিগার কিন্তু পা ঘামার পরিমাণ অনেকটাই কমাতে সাহায্য করে। সপ্তাহে দুদিন করে আপেল সিডার ভিনিগারে পা ডুবিয়ে রাখুন।
Blogger দ্বারা পরিচালিত.