এভাবে আপনার ATM CARD কে ON বা OFF করা যায়, থাকবে না জালিয়াতির ভয়


Odd বাংলা ডেস্ক: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এটিএম কার্ড অন অফ করার ক্ষেত্রে গ্রাহককে এসবিআই কুইক নামে একটি অ্যাপ ব্যাবহার করতে হবে। আইসিআইসিআই ব্যাঙ্কের গ্রাহকেরা কার্ড অন অফ করতে চাইলে ব্যাবহার করতে পারেন আই-মোবাইল অ্যাপ। অন্যদিকে যদি অ্যাক্সিস ব্যাঙ্ক-এর গ্রাহকেরা এটিএম কার্ডটিকে অন অফ করতে চান সেক্ষেত্রে মোবাইলে ডাউনলোড করতে হবে অ্যাক্সিস মোবাইল নামক অ্যাপটিকে।

উল্লেখ্য, কদিন আগেই এটিএম প্রতারণা কাণ্ডে ঘুম ছুটেছিল শহরবাসীর। কলকাতার প্রায় ৭০ জনের এটিএম কার্ড স্কিমিংয়ের মাধ্যমে জাল করে ১৫ লক্ষ টাকার মতো তুলে নেয় জালিয়াতরা। অনেকেই জানাচ্ছেন, এই মুহূর্তে এটিএম থেকে একবারে একটি নির্দিষ্ট পরিমাণ টাকাই শুধুমাত্র তোলা যাচ্ছে, ফলে সর্বস্বান্ত হওয়ার হাত থেকে বেঁচেছেন অনেকেই। কারণ, একবারে সর্বোচ্চ টাকা তোলার পরেই এসএমএস গিয়েছে অনেকের কাছে। সঙ্গে সঙ্গে তাঁরা যোগাযোগ করেন ব্যাঙ্ক ও পুলিশে, ফলে রক্ষা পেয়েছে বাকি টাকা।

যদিও এই কেসে রীতিমতো তৎপর হয়ে কাজ করেছে লালবাজারের দুঁদে গোয়েন্দারা। সরাসরি দিল্লিতে গিয়ে এক রোমানীয়ানকে গ্রেফতার করে পুলিশ। পাশাপাশি গ্রেফতার করা হয় এক ভারতীয়কেও। সতর্কতা হিসেবে সকলের পাসওয়ার্ডও বদলে ফেলার পরামর্শ দেওয়া হয়েছে পুলিশের তরফে।
Blogger দ্বারা পরিচালিত.