একই সঙ্গে দুটি সৌন্দর্য খেতাব জিতে বিশ্ব মঞ্চে দেশের নাম উজ্জ্বল করলেন ভারতের এই কন্যা


Odd বাংলা ডেস্ক: ১৪ ডিসেম্বর লন্ডনে আয়োজিত হয়েছিল মিস ওয়ার্ল্ড, ২০১৯-এর প্রতিযোগীতা। সেখানে অংশ নিয়েছেন ভারতের প্রতিযোগী সুমন্ রাও। আর এরই মাঝে এল সুখবর, মিস ওয়ার্ল্ড এশিয়া ২০১৯-এর খেতাব অর্জন করেছেন সুমন্। একইভাবে মিস ওয়ার্ল্ড ২০১৯-এর সেরা তিনের মধ্যে স্থান করেন নিয়েছেন তিনি। সেই প্রতিযোগীতায় সেকেন্ড রানার-আপ অর্থাৎ তৃতীয় স্থান অধিকার করেছেন সুমন্। 

মিস জামাইকা টনি-অ্যান সিং মিস ওয়ার্ল্ড ২০১৯-এর খেতাব জেতেন। অন্যদিকে একসঙ্গে দু-টি খেতাব জিতে দেশের মুখ উজ্জ্বল করলেন সুমন্। উদয়পুরের নিকটবর্তী আয়বনানা গ্রামে জন্মগ্রহণ করেন সুমন্। জন্মের মাত্র এক বছর পরেই সপরিবারে মুম্বইতে স্থানান্তরিত হয়ে যান তাঁরা। তাঁর বাবা গয়নার ব্যবসা রয়েছে, তবে তাঁর মা একজন গৃহবধু। তাঁর দুটি ভাইও রয়েছে। স্কুলের পাঠ শেষ করে সুমন্ মুম্বাই বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টেন্সি নিয়ে পড়াশোনা শুরু করেন। পড়াশোনায় ভাল হওয়ার পাশাপাশি একজন কথক নৃত্যশিল্পীও। ২০১৮ সালে, সুমন মিস নেভি মুম্বই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন এবং সেখানে প্রথম রানার-আপ হিসাবে নির্বাচিত হয়েছিলেন। এরপরে সুমন্ মিস রাজস্থান ২০১৯ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এবং সেরার শিরোপা জেতেন। 

একটি সাক্ষাৎকারে সুমন্ জানিয়েছেন, তিনি তার সম্প্রদায়ের মধ্যে এবং সারা বিশ্ব মঞ্চে লিঙ্গ সমতা নিয়ে আলোচনা শুরু করতে চান। তিনি আরও বলেন, তিনি লিঙ্গ সমতার কণ্ঠ হতে চান। তিনি এমন একটি সম্প্রদায় থেকে এসেছেন যেখানে মেয়েরা বৈষম্যের কারণে আজও অনেকটা পিছিয়ে। তাই তিনি তাদের মধ্যে এই বিষয়ে সচেতনতা তৈরি করতে চান কারণ তিনি মনে করেন সকলের সমানাধিকার পাওয়ার অধিকার রয়েছে। 

দীপিকা পাডুকোনর অন্ধ ভক্ত সুমন্ একদিন অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখেন। তবে আপাতত তিনি মডেলিং এবং পড়াশোনা নিয়ে ব্যস্ত।
Blogger দ্বারা পরিচালিত.