দেশে প্রথম, রূপান্তরকামী সম্প্রদায়ের জন্য তৈরি হচ্ছে বিশ্ববিদ্যালয়, মিলবে পিএইচডি ডিগ্রিও


Odd বাংলা ডেস্ক: প্রথম শ্রেণী থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষালাভের সুবিধার জন্য ভারতবর্ষে এই প্রথম রূপান্তরকামীদের জন্য তৈরি হতে চলেছে বিশ্ববিদ্যালয়। উত্তরপ্রদেশের কুশিনগর জেলায় এই বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে বলে জানা গিয়েছে। 

জেলার ফাজিলনগর ব্লকে যে বিশ্ববিদ্যালয়টি খোলা হবে, তা অখিল ভারতীয় কিন্নার শিক্ষা সেবা ট্রাস্ট দ্বারা নির্মিত হবে। একটি সর্বভারতীয় সংবাদপত্রে প্রকাশিত খবরের ভিত্তিতে, ট্রাস্টের সভাপতি ডঃ কৃষ্ণ মোহন মিশ্র জানিয়েছেন, আগামী বছরের ১৫ জানুয়ারী, এই সম্প্রদায় কর্তৃক লালিত দুটি শিশুকে ভর্তি করা হবে এবং ফেব্রুয়ারী-মার্চ মাস থেকে অন্যান্য ক্লাস শুরু হবে। 

এই বিশ্ববিদ্যালয় রূপান্তরকামী সম্প্রদায়ের সদস্যরা প্রথম শ্রেণী থেকে স্নাতকোত্তর পর্যন্ত পড়াশোনা, গবেষণা এবং পিএইচডি ডিগ্রি অর্জন করতেও সক্ষম হবেন। বিশ্ববিদ্যালয় থেকে পাস করার পরে, তাঁরা একটি নতুন দিকের সন্ধান পাবেন বলে জানান তিনি। রূপান্তরকামী সদস্যরা এই পদক্ষেপে যথেষ্ঠই খুশি। এই সম্প্রদায়ের সদস্য গুড্ডি কিন্নার জানিয়েছেন, 'আমি খুশি যে আমরা শিক্ষিত হয়ে সমাজে সম্মান পাব। শিক্ষার শক্তি রয়েছে, এবং আমি নিশ্চিত যে এটি কেবল আমাদের জীবনকেই নয়, অন্যের জীবনকেও বদলে দেবে'। 
Blogger দ্বারা পরিচালিত.