সুস্থ হয়ে উঠবে সন্তান তাই, গ্রহণ চলাকালীন ছাগলের পায়খানায় সন্তানকে পুঁতে রাখল বাবা-মা


Odd বাংলা ডেস্ক: সূর্যগ্রহণের দিনে কিছু বাবা-মা যখন নিজের সন্তানদের গ্রহণ দেখার জন্য বিশেষ ধরণের চশমা কিনে দিতে ব্যস্ত, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে সারা দেশবাসী যখন সূর্য গ্রহণ তখন কর্ণাটকের এক অভিভাবক তাদের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুকে গলা সমান ছাগলের মল এবং মাটির স্তূপের ভেতর পুঁতে রাখলেন। ঘটনাটি ঘটেছে কর্ণাটকের কালবুরগী জেলার উপকণ্ঠে তাজ সুলতানপুরে। 

ওই বিশেষ চাহিদাসম্পন্ন শিশুর মা-বাবার ধারণা, সূর্যগ্রহণের দিন গোবরের নীচে সন্তানদের চাপা দিয়ে রেখে দিলে তার সন্তান সুস্থ হয়ে উঠবে। এই ঘটনা জানতে পেরে স্থানীয় স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা গিয়ে শিশুদের উদ্ধার করে। ইতিমধ্যেই অসুস্থ হয়ে পড়ে চার বছরের এক শিশু। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গিয়েছে।
প্রসঙ্গত, গ্রহণ নিয়ে সাধারণ মানুষের মধ্যে নানারকম সংস্কার রয়েছে। অনেকের মনে আবার কুসংস্কারও রয়েছে। তবে আজকের দিনে দাঁড়িয়েও এই কুসংস্কারের জেরে যে এমন কঠিন পরিস্থিতির সৃষ্টি হবে, তা স্বাভাবিকবাবেই ভাবতে পারেননি কেউই। তাঁদের বিশ্বাস ছিল, গ্রহণের সময় সন্তানদের মাটিতে পুঁতে রাখলে তাদের শারীরিক সমস্যা দূর হবে। অন্য শিশুদের মতোই স্বাভাবিক হয়ে উঠবে তারা। আর সেই কারণেই এমন ঘটনা ঘটিয়েছে তাঁরা।
Blogger দ্বারা পরিচালিত.