আফগানিস্থানে নিধন হল পাক তালিবানের মুখ্য কমান্ডার কারি সইফুল্লাহ মেহসুদ


Odd বাংলা ডেস্ক: আফগানিস্তানে বন্ধুকবাজদের গুলিতে প্রাণ গেল তেহরিক-ই-তালিবান পাকিস্তানের কমান্ডার কারি সইফুল্লাহ মেহসুদ-এর। দলের তরফে কমান্ডারের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। দলের তরফে দলের মুখপাত্র এক অডিও বার্তায় জানিয়েছেন, কৈরি সইফুল্লাহ মেহসুদকে খোস্ত প্রদেশের গুলোন শিবিরের বাইরে গুলি করে হত্যা করা হয়েছে। 
  
দলের মুখপাত্রের তরফে আরও দাবি করা হয়েছে, এই হামলাটি করেছে হাক্কানি নেটওয়ার্ক। কারণ তারাই কিছুদিন আগে এই অঞ্চলে তেহরিক-ই-তালিবান পাকিস্তানের হাকিমুল্লাহ মেহসুদ দলের তিন সন্ত্রাসবাদীকে হত্যা করেছিল। 

প্রসঙ্গত, তেহরিক-ই-তালিবান পাকিস্তান দলটি প্রতিষ্ঠিত হয় ২০০৭ সালে এবং বাইতুল্লাহ মেহসুদ এই দলটির প্রতিষ্ঠাতা। বর্তমানে সেটি আরও চারটি দলে বিভক্ত।- সোয়াত গ্রুপ, মেহসুদ গ্রুপ, বাজৌর এজেন্সি গ্রুপ এবং দারা আদমখেল গ্রুপ। কারি সইফুল্লা মেহসুদ হল দলের এক অন্যতম সন্তাসবাদী যার দ্বারা একাধিক সন্ত্রাসবাদী হামলা সংগঠিত হয়েছিল। 

একটি অডিও বার্তায় মেহসুদ দাবি করেছিল, তার দল এক বছরে ৭৫ টি সন্ত্রাসবাদী হামলা সংগঠিত করেছে। যার বেশিরভাগই খাইবার পাখতুনখোয়ার উত্তর ও দক্ষিণ ওয়াজিরিস্তানের জেলাগুলিতে স্থানীয় প্রবীণদের লক্ষ্য করে সংগঠিত করা হয়েছিল।  
Blogger দ্বারা পরিচালিত.