পেশাদার টেনিসকে বিদায় জানালেন লিয়েন্ডার পেজ, অবসর ২০২০-তেই


Odd বাংলা ডেস্ক: পেশাদার টেনিস খেলোয়াড় হিসাবে দীর্ঘ ২৮ বছরের কেরিয়ারে ইতি টানতে চলেছেন লিয়েন্ডার পেজ। এই বড়দিনে নিজের জীবনের বড় ঘোষণাটি করে ফেললেন লিয়েন্ডার পেজ। তাঁর অবসর নিয়ে দীর্ঘদিন ধরে যে জল্পনা চলছিল তারই এক লহমায় অবসান ঘটালেন লিয়েন্ডার পেজ।

লিয়েন্ডার পেজ দুই দশক ধরে অলিম্পিক গেমস-এ শীর্ষে থাকার পর অলিম্পিক গেমস-কে বিদায় জানিয়েছেন। ১৯৯১ সালে পেশাদার টেনিসে অভিষেক হয় লিয়েন্ডার পেজের।  ১৯৯৬ সালে লিয়েন্ডার পেজ আটলান্টা অলিম্পিক গেমস-এ সিঙ্গেলস-এ ভারতের হয়ে ব্রোঞ্জ পদক জিতেছিলেন। ১৯৫২ সালের পর ভারতের ঘরে ব্যক্তিগত বিভাগে অলিম্পিকে পদক আসে লিয়েন্ডার পেজের হাত ধরে। তিনিই একমাত্র টেনিস তারকা যিনি সাতবার অলিম্পিকে অংশ নিয়েছেন।

নিজের দীর্ঘ কেরিয়ারে মোট ১৮টি গ্র্যান্ড স্ল্যাম খেতাব জেতেন লিয়েন্ডার। এরপর ১৯৯৯, ২০০১ এবং ২০০৯ সালে তিনবার ফ্রেঞ্চ ওপেন এবং ২০০৬, ২০০৯ এবং ২০১৩ সালে তিনবার ইউএস ওপেন-এ জয়লাভ করেন তিনি। ২০১২ সালে অস্ট্রেলিয়া ওপেন ডাবলস-এর খেতাব জেতেন। এখানেই শেষ নয়, ৪৩ বার ডেভিস কাপ ডাবলস-এর খেতাবও জেতেন লিয়েন্ডার। ২০২০ তেই পেশাদার টেনিস কে বিদায় জানাতে চলেছেন লিয়েন্ডার। তবে ২০২০-র টোকিও অলিম্পিকে তিনি অংশ নেবেন। 
Blogger দ্বারা পরিচালিত.