টাকা-গয়না নয়, খেতের ৬ ক্যুইন্টল পেঁয়াজ চুরি করে পালাল চোর!


Odd বাংলা ডেস্ক: ২০ লক্ষ টাকার পেঁয়াজ বোঝাই হওয়া ট্রাক চুরির ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশে। বাজারে পেঁয়াজের দাম দিনে দিনে যেভাবে বাড়ছে, তাতে করে টাকা-গয়নার বদলে চোরেদের পেঁয়াজ চুরির ঘটনায় হাসির রোল উঠেছে সোশ্যাল মিডিয়ায়। 

মধ্য প্রদেশের মন্দসৌর জেলার রিচা গ্রামের এক কৃষক অভিযোগ দায়ের করেছেন, যে অচেনা কয়েকজন লোক মিলে তাঁর খামার থেকে পেঁয়াজ চুরি করে নিয়েছে। কৃষকের হিসাবে, চুরি হওয়া পেঁয়াজের পরিমাণ ছিল প্রায় ৬ ক্যুইন্টল, যার বাজারমূল্য প্রায় ৩০,০০০ টাকা।

কৃষক, জিতেন্দ্র ধনগর জানিয়েছেন, তিনি এই বছর নাসিক গিয়েছিলেন এবং একটি ভাল মানের পেঁয়াজের ফলনের জন্য উন্নত মানের বীজ কিনেছিলেন। তিনি আশা করছিলেন যে এই বছর ফলন ভাল হবে এবং আগে হওয়া আর্থিক ক্ষতির হাত থেকে মুক্তি পাবেন। 

কিন্তু তিনি জানতেই পারেননি যে চোরেরা তার পেঁয়াজের উপর নজর রেখেছিল।মান্দসৌরের অতিরিক্ত এসপি মানকমনা প্রসাদ জানিয়েছেন, নারায়ণগড় থানায় পেঁয়াজ চুরি যাওয়ার একটি অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত শুরু করছে এবং চোরদের অনুসন্ধান চালাচ্ছে। 

মধ্যপ্রদেশে পেঁয়াজ চুরির এটি প্রথম ঘটনা নয়। কিছুদিন আগে শিবপুরীতে প্রায় ২০ লক্ষ টাকার পেঁয়াজ ভরা একটি ট্রাক নিখোঁজ হওয়ার ঘটনা প্রকাশ্যে এসেছিল। পুলিশে খবর দেওয়ার পরে ট্রাকটি উদ্ধার করা হলেও পেঁয়াজ ও ট্রাকের চালকের কোনও হদিশ পাওয়া যায়নি। 

Blogger দ্বারা পরিচালিত.