রাস্তায় এই নিয়ম মানলেই সান্তা দিচ্ছে উপহার... জেনে নিন কী সেই নিয়ম


Odd বাংলা ডেস্ক: ক্রিসমাস মানেই একগুচ্ছ উপহার। তবে কেন আপনি উপহার আশা করবেন, কিছু ভাল কাজ করলে তবেই না আপনাকে উপহার দেবেন সান্তা। তবে সান্তা তো কাল্পনিক, কিন্তু এবার গোয়া ট্রাফিক পুলিশ সান্তারূপে নেমে পড়েছে রাস্তায়। বাইক আরোহীদের সচেতনতা বাড়াতে এবং পথে সুরক্ষার বিষয়টি সম্পর্কে সাধারণ মানুষকে শিক্ষিত করতে এক অনন্য পদক্ষেপ গ্রহণ করেছে গোয়া পুলিশ। 

গোয়ার ট্রাফিক পুলিশরা সান্তা ক্লজের পোশাক পরে রাস্তায় নেমেছে এবং ট্রাফিক নিরাপত্তা সম্পর্কিত বিধির প্রশিক্ষণ দেওয়ার সময় গাড়ি চালক ও বাইকারদের চকোলেট উপহার দেন। পানজি ট্রাফিক পুলিশের পরিদর্শক ব্র্যান্ডন ডি'সুজা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, 'আমরা ট্রাফিক আইন লঙ্ঘনকারীদের বাধা দিয়েছিলাম এবং তাঁদের সুরক্ষা সম্পর্কে তাদের প্রশিক্ষণ দিয়েছি। বড়দিনে এই বিশেষ বার্তাটি আমরা অন্যভাবে প্রচার করার চেষ্টা করছি'। 


তিনি আরও বলেন, অনেক বাইক চালককে বাধ্যতামূলক আইএসআই চিহ্ন ছাড়া হেলমে ব্যবহার করতে দেখা গিয়েছে, অনেকে আবার হেলমেটের স্ট্র্যাপ মাথায় ঠিক করে আটকাননি। আবার বেশ কয়েকটি গাড়িচালককে সিটবেল্ট না লাগিয়ে গাড়ি চালাতেও দেখা গিয়েছে। একজন চালকের কথায় মানুষকে সচেতন করতে ট্রাফিক পুলিশের এই অনন্য উদ্যোগকে সত্যিই কুর্নিশ জানাতে হয়। 
Blogger দ্বারা পরিচালিত.