তীব্র শৈত্যপ্রবাহে নাজেহাল উত্তর ভারত, কাঁপছে রাজধানী, হরিয়ানায় বন্ধ রইল স্কুল


Odd বাংলা ডেস্ক: উত্তরভারতে তীব্র শৈক্যপ্রবাহের জের। আর সেই কারণেই বৃহস্পতিবার হরিয়ানা সরকার তরফে রাজ্যের সমস্ত বেসরকারি ও পাবলিক স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মৌসম ভবনের তরফে জানানো হয়েছে উত্তর ভারতের একাধিক রাজ্য তীব্র শীতের প্রকোপে পড়েছে। 

বুধবার হাওয়া অফিসের তরফে প্রকাশিত একটি বিবৃতিতে জানানো হয়েছে, উত্তরভারতের একাধিক রাজ্যে আগামী ৫ দিন ধরে শৈত্যপ্রবাহ বজায় থাকবে। একইভাবে গত কয়েকদিনে তীব্র ঠাণ্ডায় নাকাল হচ্ছেন রাজধানী দিল্লির বাসিন্দারা। বুধবার রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১২.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৯ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা নেমেছিল ৬ ডিগ্রি সেলসিয়াসে, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গত ২২ বছরের মধ্যে এই প্রথম বার দিল্লিতে ডিসেম্বর মাসে এমন দীর্ঘ শীতপ্রবাহ অনুভূত হচ্ছে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

হরিয়ানার নারনৌলে বুধবার সর্বাধিক তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি, যা স্বাভাবিকের চেয়ে ৭ ডিগ্রি কম, রাজস্থানের চুরুতে সর্বাধিক তাপমাত্রা ছিল ১৬.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে 8 ডিগ্রি কম এবং পঞ্জাবের ভাটিন্ডায়ও সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৮.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১২ ডিগ্রি কম। 
Blogger দ্বারা পরিচালিত.