পুরু বরফের চাদরে ঢাকল সিমলা-মানালী, উচ্ছ্বসিত পর্যটকরা, রইল একগুচ্ছ ছবি


Odd বাংলা ডেস্ক: হিমাচল প্রদেশের বিখ্যাত দুই পর্যটন কেন্দ্র সিমলা ও মানালিতে মরশুমের প্রথম তুষারপাত অনুভূত হয় বৃহস্পতিবার। সিমলার একাধিক জনপ্রিয় পর্যটন কেন্দ্র এদিন কার্যত পুরু বরফের চাদরে ঢাকা পড়ে গিয়েছিল।
Image Source- ANI

কর্মকর্তারা জানিয়েছেন, সিমলার কয়েকটি ট্যুরিস্ট স্পটে রাস্তার ওপর জমে থাকা বরফ অনেকটাই পরিষ্কার করে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।
Image Source- ANI
তুষারপাতের খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে পর্যটকরা সিমলা এবং এর সংলগ্ন কুফরী, মাশোব্রা এবং নারকান্দার মতো জায়গায় পৌঁছতে শুরু করে, তুষারপাত উপভোগ করার জন্য। 
Image Source- ANI
সিমলায় আবহাওয়া অধিদপ্তরের এক আধিকারিক জানিয়েছেন, গুলাবা, সোলং এবং কোঠির মতো জায়গায় বুধবার গভীর রাত থেকেই মাঝারিভাবে তুষারপাত অনুভূত হয়েছে। 
Image Source- ANI
অন্যদিকে মানালিতে যা সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১.৮ ডিগ্রি। গত ২ দিনে সেখানে চার সেন্টিমিটারেরও বেশি তুষারপাত করেছে।
Image Source- ANI
সিমলা থেকে ১০ কিলোমিটার দূরে ধল্লির কাছে আঞ্চলিক যান চলাচল স্থগিত রাখা হয়েছিল কারণ হিন্দুস্তান-তিব্বত সড়কের একটি বিস্তীর্ণ অংশ বরফে ঢাকা পড়েছিল। 
Image Source- ANI
আবহাওয়া দফতরের তরফে আরও জানানো হয়েছে, পশ্চিমাঞ্চলীয় ঝঞ্ঝা- ভূমধ্যসাগরীয়-ক্যাস্পিয়ান সাগর অঞ্চল থেকে শুরু হয়ে আফগানিস্তান-পাকিস্তান অঞ্চলজুড়ে চলমান ঝড়ের কারণে বৃষ্টিপাত ও তুষারপাত আরও বাড়বে বলে জানানো হয়েছে। 
Blogger দ্বারা পরিচালিত.