নির্ভয়ার দোষীদের নিজে হাতে ফাঁসির দড়িতে ঝোলাতে চান শ্যুটার বর্তিকা সিং, রক্ত দিয়ে চিঠি লিখলেন অমিত শাহকে


Odd বাংলা ডেস্ক: নিজে হাতে নির্ভয়ার ধর্ষণ ও হত্যাকারীদের ফাঁসির সাজা দিতে চান শ্যুটার বর্তিকা সিং। রবিবার অমিত শাহকে রক্ত দিয়ে চিঠি লিখে সেই আবেদনই জানালেন বর্তিকা। চিঠিতে ধর্ষণকারীদের ফাঁসির সাজা দেওয়ার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে অনুমতী চেয়েছেন।  

রবিবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে বর্তিকা জানিয়েছেন, তাঁর হাতে একটি চিঠি আছে যা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে লেখা হয়েছিল। তিনি আরও বলেন যে, তিনি নিজের রক্ত দিয়ে এই চিঠি লিখেছেন। তিনি লিখেছেন যে, নির্ভয়ার দোষীদের ফাঁসি দেওয়ার অনুমতী যেন তাঁকে দেওয়া হয়। ভারতে যেখানে মেয়েদের দেবীরূপে দেখা হয়, সেখানে এই ধরণের শাস্তি প্রদান একটা দৃষ্টান্ত হয়ে থাকবে। 

তিনি আরও বলেন, এই বার্তাটি সারা বিশ্বে পৌঁছে দেওয়া উচিত। ধর্ষণকারীদেরও জানা উচিত যে, ভারতে কোনও মহিলা তাদের মৃত্যুদণ্ড কার্যকর করতে পারে। এই বিষয়ে তিনি একটি চিঠি পাঠানোর পাশাপাশি একটি ট্যুইটও করেছেন। শ্যুটার বর্তিকা সকল মহিলা সৈনিক, অভিনেত্রী, জনপ্রতিনিধি এবং সংগঠনগুলিকে এই ফাঁসি কার্যকর করার জন্য তাঁকে সমর্থন করার আহ্বান জানিয়েছেন।

তিনি আশা প্রকাশ করেছেন যে, দেশে একটি অন্যরকম পরিবেশ তৈরি হওয়া দরকার, যেখানে মেয়েদের আর ভয়ে ভয়ে বাঁচার প্রয়োজন হবে না। ২৩ বছর বয়সী প্যারামেডিকেল ছাত্রীকে ২০১২ সালে দিল্লির একটি চলন্ত বাসের ভিতরে ৬ জন মিলে গণধর্ষণ করে এবং রাস্তায় ফেলে দেয়। তাঁকে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসা নিয়ে যাওয়া হলেও আর শেষ রক্ষা হয়নি সেখানেই মারা যান তিনি।

মঙ্গলবার সুপ্রিম কোর্ট তার ২০১৭ সালের রায়ের বিরুদ্ধে এই মামলায় চার আসামির মধ্যে দায়ের করা একটি পর্যালোচনা আবেদনের বিষয়ে রায় দেবে যাতে, তাদের মৃত্যুদণ্ড হস্তান্তর করা হয়।
Blogger দ্বারা পরিচালিত.