ডার্ক চকলেট আপনার প্রেমকে আরও করে শক্তিশালী


Odd বাংলা ডেস্ক: বর্তমান জীবনযাত্রায় বেশিরভাগ দম্পতি মানসিক চাপে ভুক্তভোগী যার ফলে দিন দিন কমে যাচ্ছে মিলনের ইচ্ছা। যতদিন বাড়ছে মানসিক চাপ বৃদ্ধি পাচ্ছে আর সেই অনুপাতে হ্রাস পাচ্ছে মিলনের ইচ্ছা ও। তবে সেদিকে সতর্ক না হলে একসময় পুরোপুরি এই ইচ্ছা সম্পূর্ণভাবে চলে যায়। তখন এই ইচ্ছাকে আর পুনর্জীবিত করা প্রায় অসম্ভব হয়ে পড়ে। অনেকে এই চিকিৎসার জন্য ভুরিভুরি টাকা খরচ করছে তবুও তাতে কোনো রকম সুফল পায় না।

কিন্তু এই ইচ্ছাকে বাড়িতে তুলতে পারে এমন কয়েকটি খাবার যা হয়তো আপনি আগেও শোনেননি। তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই সকল খাবারের কথা যা আপনার মিলনের ইচ্ছাকে দ্বিগুণ বাড়িয়ে তুলতে পারে –

১) তরমুজ:- বিভিন্ন ল্যাবরেটরীতে গবেষণায় প্রমাণিত হয়েছে তরমুজ মিলনের ইচ্ছাকে দ্বিগুণ বৃদ্ধি করতে পারে। তরমুজের মধ্যে রয়েছে ৯৫% জল। এটি কিন্তু সাধারন জল একেবারেই না। এটি হলো সিট্রোলিন অ্যামিনো অ্যাসিড যা লিবিডোর এর মাত্রা বাড়িয়ে তুলতে সক্ষম। ফলে এটি আপনার মিলনের ইচ্ছাকে বাড়ি তুলতে পারে।

২) কফি:- কমবেশি অনেকেই জেনে থাকবেন কফি দাম্পত্য জীবনে অনেক বেশি প্রভাব ফেলে। গবেষণায় দেখা গিয়েছে কফি পান করা ব্যক্তিদের মধ্যে এই চাহিদা কখনোই কমে যায়নি। সুতরাং যে সকল ব্যক্তিরা দৈনিক দুই থেকে তিন কাপ পান করেন তাদের শরীরে লিবিডোর পরিমাণ বৃদ্ধি পায়।


৩) আমন্ড ও পেস্তা বাদাম:- গবেষণা করে প্রমাণিত হয়েছে যে সকল খাবার গুলির মধ্যে ভিটামিন এ রয়েছে সেগুলি লিবিডোর পরিমাণ বাড়িয়ে তুলতে সক্ষম। আমন্ড এবং পেস্তাবাদামে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ই। ফলেই এটি আপনার লিবিডোর পরিমাণ বাড়িয়ে তুলে মিলনে ইচ্ছাকে দ্বিগুণ করে। শুধু তাই নয় এর মধ্যে থাকা ম্যাঙ্গানিজ জিংক এবং তামা স্পার্ম কাউন্ট বাড়িয়ে তোলে।

৪) পটাশিয়াম সমৃদ্ধ খাবার:- চিকিৎসকেরা বারবার বলেন মিলনের ইচ্ছা কমে গিয়ে থাকলে পটাশিয়াম সমৃদ্ধ খাবার খেতে। কারণ পটাশিয়াম মিলনের ইচ্ছাকে কয়েকগুণ বাড়িয়ে তুলতে সক্ষম। পটাশিয়াম সমৃদ্ধ খাবার গুলি হল নারকেলের জল, কলা, ড্রাই খুবানি, আভোকাডো ইত্যাদি যা লিবিডোর পরিমাণ বাড়িয়ে তুলতে সক্ষম।

৫) জাফরান:- গবেষণায় প্রমাণিত জাফরান এমন একটি খাবার যা মিলনের ইচ্ছা অনুঘটক হিসেবে কাজ করে। এটি মানসিক চাপ কমাতে বহুগুণে সাহায্য করে যার ফলে মিলনের ইচ্ছা বেড়ে যায়। এটি রক্তের মধ্যে ইস্ট্রোজেন সেরোটোনিন এবং অন্যান্য হরমোনগুলি উৎপাদন বৃদ্ধি করে। যা দাম্পত্য জীবনে সুখ অনুভুতি আসে।

৬) ডার্ক চকলেট:- ডাক চকলেট সকলের প্রিয় খাদ্য! এটি খেলে মুহূর্তেই মনে প্রফুল্লতা আসে এবং মানসিক উদ্বেগ কমিয়ে দিতে পারে এবং সেই সাথে লিবিডোকে সক্রিয় করে তোলে যার ফলে মিলনের ইচ্ছা বহুগুণে বেড়ে যায়। ডাক চকলেটের মধ্যে এক প্রকারের অ্যামিনো এসিড থাকে যেটি বিছানায় যাওয়ার আগে দুর্বলতা কাটিয়ে তোলে এবং এটি শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ রক্ত সরবরাহ বৃদ্ধি করে।
Blogger দ্বারা পরিচালিত.