পুরাণ মতে জীবনে শান্তি ও সফলতা পেতে এই ৬ টি কাজ করুন


Odd বাংলা ডেস্ক: হিন্দু ধর্ম অনুযায়ী ভগবান বিষ্ণুর বাহন হলেন গরুড়জি। গরুড়জি হলেন পাখিদের রাজা। কারণ সব পাখির থেকে এই গরুড় পাখির ওড়ার গতি তীব্র। তার পিতার নাম হল কাশ্যপ ঋষি, আর মাতার নাম বিনতা। আমাদের হিন্দু শাস্ত্রে গরুড় পুরান নামে একটি পুরান শাস্ত্র আছে। সেই শাস্ত্রে এমন কিছু নিয়ম লেখা আছে যা মেনে চললে জীবনে সফলতা লাভ করা যেতে পারে।

১। বিষ্ণু- যখনই পৃথিবীতে অনাচার অত্যাচার বেড়েছে তখনই ভগবান বিষ্ণু নানা অবতারে জন্ম নিয়েছেন আর আমাদের বিশ্বকে রক্ষা করেছেন। আমরা তার সকল রূপকে পূজা করি। তার পূজা করলে আমাদের জীবনে সমস্ত দুঃখ কষ্ট দূর হয়। প্রতিদিন সকালে উঠে ভগবান বিষ্ণুর পূজা করুন সঠিক রূপে।

২। গরু- বলা হয় গরুর মধ্যেই বাস করে তেত্রিশ কোটি দেবতা। তাই গরু পূজা করা হলে সকল দেব দেবীর পূজা করা হয়। গরু পূজা করলে সকল পাপ থেকে মুক্তি পাওয়া যায়। গরুড় পুরানে লেখা আছে যে জীবনে অফল হতে চাইলে অবশ্যই গরু পূজা করুন।

৩। একাদশী ব্রত- সারা বছরে অনেক রকমের একাদশী আসে। একাদশী তিথিতে ব্রত রাখা খুব ফলদায়ক। এতে খুব পূণ্যলাভ হয়। জীবনের সমস্ত কঠিন সময় খুব সহজেই পার হয়ে যায়।

৪। তুলসী- এই গাছকে হিন্দু শাস্ত্রে শুভ বলে মানা হয়েছে। বলা হয়েছে বাড়িতে এই গাছ থাকলে সমস্ত বাধা দূর হয়ে যায় এবং বাড়িঘর পবিত্র হয়।

৫। পণ্ডিত- পণ্ডিতের সেবা খুব পূণ্যের কাজ বলে মানা হয়। বাড়িতে কোন পণ্ডিত এলে তাঁকে খালি হাতে ফেরানো উচিৎ নয়। পণ্ডিতের আশির্বাদে সমস্ত সমস্যা দূর হয়ে যায়।

৬। গঙ্গা নদী- পাপক্ষয় করে পূন্য লাভের জন্য গঙ্গায় স্নান এবং মা গঙ্গার পূজা দুটিই ফলদায়ক। গঙ্গা পূজা করলে জীবনে সফলতা পাওয়া যায়।
Blogger দ্বারা পরিচালিত.