ফিরে দেখা ২০১৯: দেশের বর্ষসেরা কিছু ভাইরাল ছবি, যা ২০১৯-এর স্মৃতির কোলাজ...


Odd বাংলা ডেস্ক: তথ্যের যুগে ছবির কদর কিন্তু একেবারেই কমেনি, বরং বেড়েছেই বলা যায়। এক ঝলকে দেখে নিন ২০১৯ সালেরল এদেশের বর্ষসেরা কিছু ছবি ও তার মুহূর্তগুলি। 

১) বালাকোট বিমান হামলার সময়ে পাক অধিকৃত কাশ্মীরে তাঁর মিগ-২১ নামিয়ে আনার পর তাঁকে বন্দি করে রাখা হয়। আন্তর্জাতিক চাপের মুখে পড়ে অবশেষে তাঁকে ছেড়ে দেয় পাকিস্তান। 

২) বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে জামিয়াতে প্রতিবাদ চলাকালীন সাহসিকতার মুখ হয়ে ওঠেন আয়েশা রেনা ও লাদেদা ফারজানা। 

৩) যমুনায় মিশেছে বিষ। যমুনা নদীতে বিষাক্ত ফোম-আচ্ছাদিত জলের মধ্যে দাঁড়িয়েই ছট পুজোর অনুষ্ঠান সারেন পূন্যার্থীরা। 

৪) শেষ মুহূর্তে এসে চাঁদের মাটি ছুঁতে পারেনি চন্দ্রযান ২। মহাকাশে হারিয়ে গিয়েছিল ল্যান্ডার বিক্রম। ভেঙে পড়েছিলেন ইসরোর চেয়ারম্যান কে শিবান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাঁধে মাথা রেখে ভেঙে পড়েন কান্নায়। 

৫) ভারতের মেরি কম হলেন প্রথম এবং অদ্বিতীয় বক্সার, যিনি আটটি ওয়ার্ল্ড চ্যাম্পিয়ানশিপ পদক জিতেছেন। 

৬) বেয়ার গ্রিলস-এর জনপ্রিয় টেলিভিশন শো ম্যান ভার্সেস ওয়াইল্ডে আসেন নরেন্দ্র মোদী। সেখানে এসে নিজের বাল্যকাল থেকে প্রধানমন্ত্রী হয়ে ওঠার গল্প শোনান দেশবাসীকে। 

৭)  অসমের বিধ্বংসী বন্যায় বিপর্যস্ত হয় অসমের বন্যপ্রাণ। বিরল প্রজাতির এক শৃঙ্গ গণ্ডারের বাসস্থান নষ্ট হয়ে যায় বন্যার জলে। অসহায় জীবযন্তুরা খোঁজে একটু নিরাপদ আশ্রয়ের। 

৮) পোল্যান্ড এবং চেক প্রজাতন্ত্রে এক মাসেরও কম সময়ে অ্যাথলেটিক্সে ৫টি স্বর্ণ পদক জেতেন হিমা দাস। 

৯) মাউন্ট এভারেস্টে ট্রাফিক জ্যাম! এমন ছবিই এবছর রীতিমতো ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। পর্বতারোহীদের এমন জ্যাম এর আগে প্রত্যক্ষ হয়নি। এমনকী এর চূড়ায় পৌঁছানোর তাড়ায় মৃত্যু হয় ১১ জনের। 

১০) নাগরিকত্ব (সংশোধনী) আইন নিয়ে এক প্রতিবাদী একজন কনস্টেবেলকে লাল গোলাপ উপহার দিচ্ছেন- এই ছবি মন জিতে নিয়েছে নেটিজেনদের। 

১১) ১.৫ লক্ষ টাকার চশমা পরে প্রধানমন্ত্রীর সূর্যগ্রহণ দেখারল ছবি ভাইলার হয়েছে সোশ্যাল মিডিয়ায়। 

১২) পিভি সিন্ধু হলেন প্রথম ভারতীয় যিনি ব্যাডমিন্টন ওয়ার্ল্ড চ্যাম্পিয়ানসিপে সোনা জিতেছেন। 

১৩)আন্তর্জাতিক মঞ্চে ফের বিশ্বসেরা বাঙালি। এবছর অর্থনীতিতে নোবেল পুরস্কার লাভ করেন অভিজিত বিনায়ক বন্দোপাধ্যায় এবং তাঁর স্ত্রী এস্থার ডুফ্লো। নোবেল মঞ্চে বিশেষ অনুমতী নিয়ে তাঁরা একেবারে সনাতনী পোশাকে পুরস্কার গ্রহণ করেন। 
Blogger দ্বারা পরিচালিত.