উন্নাও ঘর্ষণ-কাণ্ডে রায়দান ১৬ ডিসেম্বর, কী অপেক্ষা করছে অভিযুক্ত বিজেপি বিধায়কের জন্য


Odd বাংলা ডেস্ক: ২০১৭ সালে উত্তরপ্রদেশের উন্নাও-এ ঘটে যাওয়া ধর্ষণকাণ্ডের রায় প্রদান করা হবে ১৬ ডিসেম্বর। এই ঘটনায় অপহরণ করে ধর্ষণের অভিযোগ উঠেছিল বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের বিরুদ্ধে। যদিও ইতিমধ্যেই বিজেপির তরফে বহিস্কার করা হয়েছে কুলদীপকে। জেলা বিচারক ধর্মেশ শর্মা এই মামলার রায় ঘোষণা করবেন। 

উন্নাওয়ের বাঙ্গামারুর চার বারের বিধায়ক কুলদীপ সেঙ্গারের বিরুদ্ধে অভিযোগ তিনি এক ১৯ বছরের তরুণীকে অপহরণ করে তাঁকে ধর্ষণ করেছেন। শুধু তাই নয়, বিচারবিভাগীয় হেফাজতে থাকাকালীন নির্যাতিতার বাবাকে নিগ্রহ ও হত্যার অভিযোগও ওঠে তার বিরুদ্ধে। পাশাপাশি তাঁর বিরুদ্ধে অস্ত্র আইনে মিথ্যা মামলাও দায়ের হয় বলে জানা গিয়েছে। 

তরণীকে অপহরণ করে ধর্ষণ করার মামলার তদন্তভাব সিবিআই-এর হাতে দেওয়া হয়েছিল। এরপর গত ১৩ এপ্রিল এলাহাবাদ হাইকোর্টের নির্দেশে কুলদীপ সেঙ্গারকে গ্রেফতার করা হয়। এরপর গত ২৮ জুলাই রায়বরেলিতেনির্যাতিতা এবং তাঁর দুই আত্মীয়া ও আইনজীবী যে গাড়িতে করে যাচ্ছিলেন, সেই গাড়ির সঙ্গে একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। দুর্ঘটনায় নির্যাতিতার দুই আত্মীয়ার মৃত্যু হয় এবং গুরুতর জখম হন নির্যাতিতা। ধর্ষণ মামলার বিচারটি ক্যামেরায় ধরা হয়েছিল। তদন্তের জন্য ১৩ জন সাক্ষী এবং ৯ জন আত্মপক্ষ সমর্থক ছিলেন।
Blogger দ্বারা পরিচালিত.